আইন ও অপরাধ

তিন দিনের রিমান্ডে হিজবুত তাহরিরের মিডিয়া সমন্বয়ক 

সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিজবুত তাহরিরের মিডিয়া সমন্বয়ক ইমতিয়াজ সেলিমের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

শুক্রবার (৪ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিন রেজার আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

ইমতিয়াজ সেলিমকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পরিদর্শক মো. খায়রুল ইসলাম। ইমতিয়াজ সেলিমের পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে। শুনানি শেষে আদালত তার তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

শুক্রবার ভোরে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে ইমতিয়াজ সেলিমকে গ্রেপ্তার করে সিটিটিসি। তার বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা রয়েছে। পল্লবী ও খিলগাঁও থানার দুটি মামলার এজাহারনামীয় আসামি তিনি। তার বিরুদ্ধে আরও তিনটি মামলা বিচারাধীন।

উল্লেখ্য, ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের দিন ৫ আগস্ট রাজধানীতে প্রকাশ্যে মিছিল করে ২০০৯ সালে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিজবুত তাহরির। তারা দাবি করছে, শেখ হাসিনা সরকারের পতনের আন্দোলনে ছাত্র-জনতার সঙ্গে সংগঠনটির কর্মীরা মাঠে ছিল। সম্প্রতি ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে সংগঠনটি নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিও জানিয়েছে।