আইন ও অপরাধ

সাবের হোসেন চৌধুরীর কারামুক্তিতে বাধা নেই 

রাজধানীর খিলগাঁও থানার চারটি ও পল্টন মডেল থানার দুটি মামলায় জামিন পেয়েছেন সাবেক পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী।

মঙ্গলবার (৮ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত তার জামিনের আদেশ দিয়েছেন।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালত খিলগাঁও থানায় দায়ের করা দুটি হত্যা ও দুটি হত্যাচেষ্টায় মামলায় সাবের হোসেন চৌধুরীকে জামিন দেন। পল্টন মডেল থানার পৃথক দুই হত্যা মামলায় ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জিয়াদুর রহমানের আদালত জামিনের আদেশ দেন।

সাবের হোসেন চৌধুরীর বিরুদ্ধে আর কোনো মামলা না থাকায় কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রসিকিউশন বিভাগের পরিদর্শক আসাদুজ্জামান বলেছেন, সাবের হোসেন চৌধুরী সব মামলায় জামিন পাওয়ায় তার কারামুক্তিতে বাধা নেই। যেহেতু, তিনি আদালতের হাজতখানায় রয়েছেন, এখান থেকেই জামিনে মুক্ত হবেন। 

রোববার সাবের হোসেন চৌধুরীকে রাজধানীর গুলশান থেকে গ্রেপ্তার করা হয়। পরদিন মকবুল হোসেন নামে বিএনপির এক কর্মীকে হত্যার মামলায় সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার সাব-ইন্সপেক্টর নাজমুল হাচান তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। তার আইনজীবীরা জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিনের আদেশ দেন।