আইন ও অপরাধ

এনএসআইয়ের সাবেক পরিচালক মনিরুল কারাগারে

রাজধানীর গুলশানে বাহাদুর হোসেন মনির নিহতের মামলায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) বর্ডার উইংয়ের সাবেক পরিচালক কমোডর মনিরুল ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (১৩ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালত জামিন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ।

এদিন তিন দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। আসামিপক্ষের আইনজীবী জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে।

শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ১০ অক্টোবর তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৯ জুলাই গুলশান থানার প্রগতি স্বরণীর শাহজাদপুর প্রাথমিক বিদ্যালয়ের সামনে আন্দোলন চলাকালে মো. বাহাদুর হোসেন মনির রাস্তা পার হয়ে বাসায় যাওয়ার সময় গুলিবিদ্ধ হয়ে আহত হয়। ওইদিন তার বাবা আবু জাফরের মোবাইলে অপরিচিত একটি নাম্বারে ফোন আসে এবং অপর প্রান্ত থেকে বলেন মো. বাহাদুর হোসেন মনির নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ অবস্থায় রাস্তার পাশে পড়ে আছে। স্থানীয় লোকজনের সহায়তায় বাহাদুর হোসেনকে ঢাকা মেডিক্যালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে ৩০ সেপ্টেম্বর বাহাদুর হোসেনের বাবা আবু জাফর বাদী হয়ে গুলশান থানায় একটি মামলা করেন।