আইন ও অপরাধ

সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, ছয়জন ৭ দিনের রিমান্ডে

রাজধানীর মোহাম্মদপুরে সেনাবাহিনী ও র‌্যাবের পোশাক পরে ডাকাতির মামলায় গ্রেপ্তার ছয়জনের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৪ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন: জাকির হোসেন ওরফে জিন জাকির, শরিফুল ইসলাম তুষার, মাসুদুর রহমান, আরিফুল ইসলাম তরফদার, জাহিদ হাসান ও আব্দুস সালাম।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (দক্ষিণ) বিভাগের সাব-ইন্সপেক্টর রাশেদুল ইসলাম তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে। শুনানি শেষে আদালত তাদের রিমান্ডের আদেশ দেন। মোহাম্মদপুর থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর হেলাল উদ্দিন এসব তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার (১১ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মোহাম্মদপুর তিন রাস্তা মোড়ের কাছে একটি বাড়িতে  ডাকাতি হয়। ডাকাতরা সাড়ে ৭৫ লাখ টাকা ও ৬০ ভরি স্বর্ণালঙ্কার লুট করে। এ ঘটনায় শনিবার মামলা করেন ভুক্তভোগী আবু বকর। পরে তাদের গ্রেপ্তার করা হয়।