আইন ও অপরাধ

বিচারপতিদের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের হাইকোর্ট ঘেরাও

হাইকোর্ট বিভাগের ‘দলবাজ ও দুর্নীতিবাজ’ বিচারপতিদের পদত্যাগের দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বিক্ষোভ মিছিল করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

বুধবার (১৬ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে হাইকোর্ট মাজার গেট দিয়ে মিছিলটি স্লোগান দিতে দিতে কোর্ট প্রাঙ্গণে প্রবেশ করেন।এই কর্মসূচিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টের প্রবেশপথগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছিল, তবে শিক্ষার্থীরা সে বাধা অতিক্রম করে ভেতরে চলে আসেন।

এর আগে সকাল সাড়ে ১০টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়ে স্লোগান দেন।

এ সময় শিক্ষার্থীরা ‘ফাঁসি ফাঁসি ফাঁসি চাই, খুনি হাসিনার ফাঁসি চাই’, ‘আবু সাঈদ মুগ্ধ, শেষ হয়নি যুদ্ধ’, ‘স্বৈরাচারের দালালেরা, হুঁশিয়ার সাবধান’, ‘ঘেরাও ঘেরাও ঘেরাও হবে, হাইকোর্ট ঘেরাও হবে’, ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’, ‘দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা’, ‘আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্র সমাজ জেগেছে’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

আগে থেকেই হাইকোর্ট ঘেরাওয়ের ঘোষণা দিয়ে রেখেছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহ।