আইন ও অপরাধ

সাবেক মেয়র তাপসকে দুদ‌কে তলব

অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ঢাকা দ‌ক্ষিণ সি‌টি ক‌র্পো‌রেশ‌নের (ডিএসসিসি) সা‌বেক মেয়র শেখ ফজলে নূর তাপস‌কে তলব ক‌রে‌ছে দুর্নী‌তি দমন ক‌মিশন (দুদক)। তাকে আগামী ৩ ন‌ভেম্বর সকাল ১১টায় ঢাকায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হ‌‌তে বলা হ‌য়ে‌ছে।

বৃহস্প‌তিবার (২৪ অক্টোবর) দুদকের উপ-পরিচালক (টিম লিডার) মো. মনিরুল ইসলাম সাবেক মেয়র তাপসকে দুদ‌কে তলব ক‌রে চি‌ঠি দেন। এ চি‌ঠি‌ তার বনানীর জে ব্ল‌কের ১৮ নম্বর সড়কের ৭০ নম্বর বাড়ির ঠিকানায় পাঠা‌নো হ‌য়ে‌ছে।

শেখ ফজলে নূর তাপসের উদ্দেশে চি‌ঠি‌তে বলা হয়েছে, অনিয়ম-দুর্নী‌তির মাধ‌মে কো‌টি কো‌টি টাকার অবৈধ সম্পদ অর্জ‌নের অভি‌যো‌গের বিষ‌য়ে বক্তব্য দেওয়ার লক্ষ্যে আগামী ০৩/১১/২০২৪ তারিখে সকাল ১১টায় দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকায় হাজির হওয়ার জন্য অনুরোধ করা হলো।

চিঠিতে আরও বলা হয়েছে, নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য প্রদানে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগ বিষয়ে আপনার কোনো বক্তব্য নেই বলে গণ্য করা হবে।

এর আগে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও বি‌দে‌শে পাচা‌রের অভিযোগে শেখ ফজলে নূর তাপসের বিরু‌দ্ধে প্রাথ‌মিক অনুসন্ধান শুরু ক‌রে দুদক।

দুদকের উপ-পরিচালক (টিম লিডার) মো. মনিরুল ইসলামকে প্রধান ক‌রে তিন সদ‌স্যের অনুসন্ধান ক‌মি‌টি গঠন করা হয়। ক‌মি‌টি তার বিরু‌দ্ধে অনুসন্ধান কার্যক্রম চা‌লি‌য়ে যা‌চ্ছে। তারই ধারাবা‌হিকতায় শেখ ফজলে নূর তাপস‌কে দুদকে তলব করা হ‌য়ে‌ছে।

সা‌বেক মেয়র তাপস‌কে দুদ‌কে তলব করা হ‌লেও তিনি সশরী‌রে হা‌জির হ‌বেন কি না, সে নিশ্চয়তা নেই। কারণ, শেখ হা‌সিনার সরকারের পত‌নের আগেই শেখ ফজলে নূর তাপস সপ‌রিবা‌রে বি‌দেশ চ‌লে গেছেন ব‌লে জানা গে‌ছে।