আইন ও অপরাধ

হত্যা মামলায় রিমান্ডে ব্লগার নাফিজ ফুয়াদ

রাজধানীর পল্টন মডেল থানায় করা যুবদল নেতা শামীর হত্যা মামলায় নাফিজ ফুয়াদ ইশান নামে এক ব্লগারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।   রোববার (২৭ অক্টোবর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জিয়াদুর রহমানের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন। 

এদিন নাফিজ ফুয়াদ ইশানকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন পল্টন মডেল থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) তন্ময় কুমার বিশ্বাস।

অন্যদিকে, যুবদল নেতা শামীম হত্যা মামলায় যখন ব্লগার নাফিজ ফুয়াদ ইশানের রিমান্ড শুনানি চলছিল। 

তবে ফুয়াদের পক্ষে কোনও আইনজীবী ছিলেন না। তার কিছু বলার আছে কি না জানতে চান বিচারক। তখন ফুয়াদ বলেন, হত্যা সম্পর্কে আমি কিছু জানি না। আমাকে তো সাইবার জনিত কারণে ধরা হয়েছে। এই মামলা কোথায় থেকে আসলো।

তখন রাষ্ট্রপক্ষের আইনজীবী ওমর ফারুক ফারুকী বলেন, পুলিশ হত্যা, মেট্রোরেলসহ বিভিন্ন বিষয় নিয়ে এ আসামি সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা প্রচারণা চালাচ্ছে। তা নিয়ে তার বিরুদ্ধে আলাদা মামলা হয়েছে।

এরপর আদালত তার তিন দিনের রিমান্ডের আদেশ দেন।  

জানা যায়, ২০২৩ সালের ২৮ অক্টোবর বিএনপি কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী মহাসমাবেশ ডাকে। এই মহাসমাবেশকে পণ্ড করার জন্য একই দিনে আওয়ামী লীগ পাল্টা সমাবেশ ডাকে। বিএনপি নেতাকর্মীদের হত্যা ও গুম করার উদ্দেশ্যে পুলিশের সহায়তায় বিএনপির ঢাকার মহাসমাবেশে হামলা চালানো হয়। এ সময় যু্বদল নেতা শামীম নিহত হন। এ ঘটনায় ২০২৪ সালের ২৪ সেপ্টেম্বর রাজধানীর পল্টন থানায় একটি মামলা দায়ের করা হয়।