আইন ও অপরাধ

মিরপুরে নারীর মরদেহ উদ্ধার, হত্যার নেপথ্যে স্বজনরা

রাজধানীর মিরপুরে বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত এক কর্মকর্তার স্ত্রীকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। তার নাম ফারাহ দীবা (৬০)। কী কারণে তাকে খুন করা হয়েছে, তা এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ।

সোমাবার (২৮ অক্টোবর) দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর জোনের উপ-কমিশনার (ডিসি) মাকসুদুর রহমান রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বাসায় লুট করতে এসে ওই নারীকে হাত-পা বেঁধে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে আমরা প্রাথমিক তদন্তে ধারণা পেয়েছি। এ ঘটনায় কারা জড়িত ইতোমধ্যে তাদের আমরা চিহ্নিত করেছি। তাদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে। ওই নারীর স্বজনরা এ হত্যাকাণ্ডের নেপথ্যে আছে। তবে, তদন্তে স্বার্থে এই মুহূর্তে বিস্তারিত বলা সম্ভব নয়।

পুলিশ জানিয়েছে, রোববার (২৭ অক্টোবর) দুপুরে মিরপুর ডিওএইচএসের ১০ নম্বর সড়কের বাসা থেকে ফারাহ দীবার মরদেহ উদ্ধার করা হয়। সেদিন সকালের দিকে তাকে হত্যা করা হয়েছে বলে পুলিশ ধারণা করছে। তার শরীরে কোনো আঘাতের চিহ্ন ছিল না। ঘটনার সময় ফারাহ দীবা বাসায় একা ছিলেন। দুপুরে তার মেয়ে বাসায় আসেন এবং পুলিশে খবর দেন। দুর্বৃত্তরা বাসা থেকে মূল্যবান জিনিস নিয়ে গেছে।

কারা কী কারণে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে, তা নিয়ে তদন্ত করছে পুলিশ। তারা নিশ্চিত হয়েছেন, এ হত্যাকাণ্ডের নেপথ্যে স্বজনরা জড়িত। প্রযুক্তির সহায়তা নিয়ে পুলিশ খুনিদের গ্রেপ্তারে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে। দ্রুতই আসামিদের গ্রেপ্তার করা সম্ভব হবে বলে আশা করছে পুলিশ।

বাড্ডায় নারীর গলাকাটা মরদেহ এদিকে, সোমবার (২৮ অক্টোবর) রাজধানীর বাড্ডার একটি ফার্নিচারের দোকানের ভেতর থেকে আমেনা আক্তার (৩২) নামের এক নারীর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বাড্ডা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইফুল আলম রাইজিংবিডিকে বলেছেন, ওই দোকানে রাতে একজন কর্মচারী ছিলেন। দোকানের সিসি ক্যামেরার ফুটেজে তাকে দেখা গেছে। রাত ৮টা ১৩ মিনিটের দিকে ওই কর্মচারী এক নারীকে নিয়ে দোকানের ভেতর প্রবেশ করেন। এখন ওই কর্মচারীকে পাওয়া যাচ্ছে না। সে পলাতক। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।