মিডিয়া

ডিআরইউ’র সভাপতি শুভ, সম্পাদক মহিউদ্দিন

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নতুন সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ ও সাধারণ সম্পাদক পদে মহিউদ্দিন নির্বাচিত হয়েছেন। শুকুর আলী বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) কর্মরত আর মহিউদ্দিন দেশটিভির স্পেশাল করেসপন্ডেন্ট।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় ফল ঘোষণা করেন ডিআরইউ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার মনজুরুল আহসান বুলবুল।

এর আগে, সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। এক হাজার ৪০৪টি ভোট পড়ে নির্বাচনে। 

নির্বাচনে সৈয়দ শুকুর আলী শুভ ৫৮৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। আর মহিউদ্দিন সর্বোচ্চ ৬০৭টি ভোট পেয়ে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন। এদিকে, সভাপতি পদে কবির আহমেদ খান পেয়েছেন ৩৫৭ ভোট। সাখাওয়াত হোসেন বাদশা ৪২৯টি ভোট, জহিরুল হক রানা ১২টি ভোট পেয়েছেন। 

সাধারণ সম্পাদকের পদে মহিউদ্দিন সর্বোচ্চ ৬০৭টি ভোট পেয়েছেন। মাইনুল হাসান সোহেল ৪৭১টি ভোট এবং আব্দুল্লাহ আল কাফি ৩০৭টি ভোট পেয়েছেন।

সহ-সভাপতির একটি পদে শফিকুল ইসলাম শামীম ৪৫৩টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। যুগ্ম সম্পাদকের একটি পদে ৭৫৭টি ভোট পেয়ে মিজানুর রহমান (মিজান রহমান) নির্বাচিত হয়েছেন। সাংগঠনিক সম্পাদক পদে ৩৮৫টি ভোট পেয়ে জয়ী হয়েছেন খালিদ সাইফুল্লাহ।

এ ছাড়া, দপ্তর সম্পাদক পদে রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক পদে মাহমুদা ডলি, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সুশান্ত কুমার সাহা, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে রাশিম (রাশিম মোল্লা), ক্রীড়া সম্পাদক পদে মাহবুবুর রহমান, আপ্যায়ন সম্পাদক পদে মোহম্মেদ ছলিম উল্লাহ (মেজবাহ), কল্যাণ সম্পাদক পদে তানভীর আহমেদ নির্বাচিত হয়েছেন।

এর আগে, কোনও প্রার্থী না থাকায় সাংস্কৃতিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন।

অন্যদিকে, কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের জন্য প্রার্থী ছিলেন আট জন। এতে নির্বাচিত সাত জন হলেন- হাবিবুর রহমান (৯০৯), ফারহানা ইয়াছমিন জুঁথী (৮৪৬), সাঈদ শিপন (৮৩৮), মুহিববুল্লাহ মুহিব (৬৭৭), রফিক মৃধা (৬১৪), দেলোয়ার হোসেন মহিন (৬১০), শরীফুল ইসলাম (৫৫৭)।