মিডিয়া

ডিজিটাল মিডিয়া অ্যাক্সিলেন্ট অ্যাওয়ার্ড পেলেন জাফর ইকবাল 

ডিজিটাল মিডিয়া অ্যাক্সিলেন্ট অ্যাওয়ার্ড-২০২৪ পেয়েছেন দৈনিক কালবেলার স্টাফ রিপোর্টার (অনুসন্ধান) জাফর ইকবাল। শনিবার (১ জুন) বিকেলে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে এ পুরস্কার দেওয়া হয়। এর আয়োজন করে ডিজিটাল মিডিয়া ফোরাম (ডিএমএফ)।

পাঁচটি ক্যাটাগরিতে ৫ জন সাংবাদিককে পুরস্কার দেওয়া হয়। এর মধ্যে অনুসন্ধানমূলক সাংবাদিকতায় পুরস্কারপ্রাপ্ত হন জাফর ইকবাল। 

অনুসন্ধানমূলক প্রতিবেদনের শিরোনাম ছিলো: মানবিক মুখোশের আড়ালে ভয়ংকর মিল্টন সমাদ্দার। এই প্রতিবেদনে মিল্টন সমাদ্দারের ভয়ংকর কার্যকলাপের চিত্র ও মুখোশ উন্মোচন করা হয়। 

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ। তিনি বলেন, ডিজিটাল মাধ্যমের জন্য সবকিছু সহজ হয়ে গেছে। কবিতা থেকে শুরু করে সবকিছু এখন ডিজিটালেই পাওয়া যায়। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হবে। এর আগে, এসব বিষয়ে উত্তরণ ঘটানো না গেলে বিপদ। আমাদের প্রস্তুতি নিতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রুবাইয়াত ফেরদৌস ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত।