মিডিয়া

জার্নালিস্ট কমিউনিটি অব বাংলাদেশের আহ্বায়ক মাহফুজুর, সদস্য সচিব মিয়া হোসেন

গণমাধ্যম সংস্কারে ভূমিকা পালনের জন্য ‘জার্নালিস্ট কমিউনিটি অব বাংলাদেশ’ নামে একটি প্ল্যাটফর্ম গঠন করেছেন সাংবাদিকরা। ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি ও বাসসের সাবেক বিশেষ প্রতিনিধি মাহফুজুর রহমানকে আহ্বায়ক, ডিআরইউ’র সাবেক অর্থ সম্পাদক ও বাংলাভিশনের বিশেষ প্রতিনিধি জিয়াউল হক সবুজকে সহ-আহ্বায়ক এবং দৈনিক সংগ্রামের সিনিয়র সাংবাদিক মো. মিয়া হোসেনকে সদস্য সচিব করে ১৫ সদস্যের কমিটি ঘোষণা করা  হয়েছে।

জাতীয় প্রেস ক্লাবে কয়েক দফা বৈঠক শেষে বুধবার (১৬ অক্টোবর) এ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। কমিটিতে উপদেষ্টা হিসেবে আছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি মো. শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক খুরশীদ আলম, ডিআরইউ’র সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, রফিকুল ইসলাম আজাদ ও মোরসালিন নোমানী, ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সাবেক সাধারণ সম্পাদক এস এম রাশিদুলইসলাম, মিরর এশিয়ার হেড অব নিউজ আসিফ শওকত কল্লোল, দৈনিক সংগ্রামের প্রধান প্রতিবেদক সামছুল আরেফীন এবং দৈনিক যুগান্তরের জ্যেষ্ঠ প্রতিবেদক মো. মনির হোসেন।

আহ্বায়ক কমিটির সদস্যরা হলেন: বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্টের (বিএফইউজে) ভারপ্রাপ্ত সভাপতি ওবায়দুর রহমান শাহিন, ডিআরইউ’র সাধারণ সম্পাদক মহিউদ্দিন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) যুগ্ম সম্পাদক মো. দিদারুল আলম দিদার, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাজী বোরহান উদ্দিন, আরটিভির বার্তা সম্পাদক তবিবুর রহমান তালুকদার, দৈনিক নয়া দিগন্তের মফস্বল ডেস্ক ইনচার্জ মো. মোস্তাফিজুর রহমান, যমুনা টিভির বিশেষ প্রতিনিধি আব্দুল্লাহ তুহিন, ডিআরইউ’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও জিটিভির বিশেষ প্রতিনিধি সাইফুল ইসলাম, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) যুগ্ম সম্পাদক মনির আহমাদ জারিফ, রাইজিংবিডি ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক মো. নাজমুল ইসলাম ফারুক, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (টিসিএ) সভাপতি মো. ফারুক হোসেন তানভীর এবং এনটিভির সিনিয়র ক্যামেরাম্যান আবুবাকার সিদ্দিক।