জাতীয়

জুরাইনে বিস্ফোরণে একই পরিবারের ৫ জন দগ্ধ

রাজধানীর কদমতলির জুরাইনে একটি বাসায় গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে নারী শিশুসহ একই পরিবারের ৫ জন দগ্ধ হয়েছেন। তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

রোববার (১৪ আগস্ট) রাত ২টার দিকে মাদবর বাজার সলিমুল্লাহ রোডের মান্নান মাস্টারের বাড়ির চতুর্থ তলায় এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন, আলতাফ সিকদার (৭০), তার স্ত্রী গৃহিণী মর্জিনা বেগম (৫৫), মেয়ে মুক্তা খাতুন (৩০), মেয়ের জামাই আতাহার (৩৫) এবং নাতনি আফসানা (৫)।

আলতাফ শিকদারের আত্মীয় মো. মাহবুবর রহমান বলেন, আমারা রাতে খবর পেয়ে আলতাফ শিকদারের বাসায় যাই। সেখান থেকে প্রতিবেশীদের সহযোগিতায় সবাইকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি।

তিনি আরও বলেন, ওই বাসায় গ্যাসের সংযোগ আছে। কিন্তু সকালের দিকে লাইনে গ্যাস থাকে না। যার জন্য মধ্যরাতেই রান্নার কাজ সেরে ফেলতে হয়। ধারণা করা হচ্ছে, জমে থাকা গ্যাস থেকে এ বিস্ফোরণ ঘটতে পারে। তাদের গ্রামের বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলায়। 

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক জানান, কদমতলী থেকে গ‌্যাস বিস্ফোরণে দগ্ধ নারী শিশুসহ পাঁচ জন এখানে এসেছেন। তাদেরকে বার্ন ইউনিটের অবজারভেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এরমধ‌্যে শিশুসহ তিন জনের অবস্থা আশঙ্কাজনক। 

তিনি আরও জানান, আতাহার হোসেনর শরীরের ৫০ শতাংশ, মুক্তা খাতুনের ৪৫ শতাংশ, শিশু আফসানার ২৫ শতাংশ দগ্ধ হয়েছে। এই তিন জনের শ্বাসনালী পুড়ে গেছে। বাকি দুজন সামান্য দগ্ধ হয়েছন।