জাতীয়

ইসরায়েলি হামলার প্রতিবাদে আহলে সুন্নাতের বিক্ষোভ

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশ।

ঢাকা মহানগরীর (উত্তর-দক্ষিণ) উদ্যো‌গে শুক্রবার (২০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে এ সাম‌বেশ অনু‌ষ্ঠিত হয়।

আলহাজ শাহ আলমের সভাপতিত্বে ও মুহাম্মদ আবদুল হাকিমের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ‌ছি‌লেন সংগঠনের চেয়ারম‌্যান  আল্লামা কাজী মুহাম্মদ মুঈন উদ্দিন আশরাফী। বি‌শেষ অ‌তি‌থি ছি‌লেন নির্বাহী মহাস‌চিব অধ্যক্ষ মুফতি আবুল কাসেম মোহাম্মদ ফজলুল হক।

আল্লামা আশরাফী বলেন- বিশ্ব সন্ত্রাসী ইসরায়েলি বিমান হামলা থেকে ফিলিস্তিনের হাসপাতাল, স্কুল-কলেজ এবং শরণার্থী শিবিরও রেহায় পাচ্ছে না। আন্তর্জাতিক আইন লঙ্গন করে মোড়ল রাষ্ট্রগুলোর প্রত্যক্ষ সহযোগিতায় ইসরায়েলি বা‌হিনী অসংখ্য মানুষকে হত্যার মধ্যে দিয়ে ইতিহাসের পাতায় এক কলঙ্কজনক অধ্যায় রচনা করেছে। আন্তর্জাতিক আইনে এই হামলা সুস্পষ্ট যুদ্ধাপরাধ। এ জন‌্য দেশ‌টির প্রধানমন্ত্রী নেতানিয়াহু ও তার দোসর মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে আন্তর্জাতিক আদালতে কাঠগড়ায় দাঁড় করিয়ে উপযুক্ত বিচার করতে হবে।

তি‌নি বলেন- মুসলমানদের প্রথম কিবলা বায়তুল মুকাদ্দাসকে অবৈধ দখলমূক্ত এবং হত্যাকাণ্ডের বিচারের জন্য পুরো মুসলিম বিশ্বকে কঠোর ভূমিকা রাখতে হবে। অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্কচ্ছেদ অনন্য ভূমিকা রাখবে নিঃসন্দেহে। অবিলম্বে ফিলিস্তিনে ইসরায়েলি হত্যাযজ্ঞ বন্ধের জোর দাবি জানান আল্লামা আশরাফী।

মুফতি ফজলুল হক ব‌লেন, বর্তমান প‌রি‌স্থি‌তি‌তে জাতিসংঘের পক্ষ থেকে শুধু নিন্দা জ্ঞাপন নয় বরং এই হামলা বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হ‌বে, না হ‌লে ভয়াবহ রূপ ধারণ করতে পারে।

বক্তব্য রাখেন আহলে সুন্নাতের কেন্দ্রীয় নেতা মুফতি মাহমুদুল হাসান আলকাদেরী, ড. মুহাম্মদ নাছির উদ্দীন, অ্যাডভোকেট ড. আব্দুল আউয়াল, অ্যাডভোকেট ইকবাল হাছান, মুফতি নাজমুস সাদাত ফয়েজি, মুফতি হাফিজ আহমদ শাফী নিজামী, অ্যাডভোকেট হেলাল উদ্দীন, মোহাম্মদ হোসাইন, ম ম জিলানী, মুফতি আহমদ রেযা ফারুকী, শাইখ আব্দুল মোস্তফা রাহীম আযহারী, মুফতি ইয়াকুব হুসাইন আলকাদেরী, অধ্যক্ষ হাবিবুর রহমান, আনিসুর রহমান আনিস, মাওলানা ফরদহাদুল ইসলাম বুলবুলি, মোহাম্মদ মাসউদ হোসাইন, আজাদ হোসাইন, শাহনেওয়াজ হেলাল, মুহাম্মদ মুহিউদ্দীন, শাহেদুল আলম চৌধুরী, কাজী মুহাম্মদ জসিম উদ্দীন নুরী, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, রেহানে মুস্তফা, আরিফুল ইসলাম, হাফেজ জাদিুর রহমান প্রমূখ।

সমাবেশ শেষে একটি মিছিল জাতীয় প্রেসক্লাব থেকে শুরু করে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পল্টন মোড়ে এসে মিলাদ ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।