জাতীয়

অহনার স্বপ্ন কি পূরণ হবে না অর্থের অভাবে? 

অহনা মুস্তাফিজের বয়স ১৪ বছর। রাজধানীর খিলগাঁও বালিকা বিদ্যালয়ে সপ্তম শ্রেণিতে পড়ে সে। মেধাবী অহনার স্বপ্ন—বড় হয়ে মা-বাবার মুখ উজ্জ্বল করবে। কিন্তু, মরণব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে এখন হাসপাতালে প্রতিনিয়ত মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সে। 

অহনার চিকিৎসা করাতে গিয়ে তার পরিবার এখন নিঃস্ব। সমাজের হৃদয়বান ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে সহযোগিতার অনুরোধ জানিয়েছে অহনার পরিবার। অহনার স্বপ্ন কি পূরণ হবে না অর্থের অভাবে?

অহনার পরিবারের সদস্যরা জানিয়েছেন, গত ২৭ ডিসেম্বর থেকে অহনার শরীর ফ্যাকাশে হয়ে যায়। চিকিৎসকের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হলে ডেঙ্গু ধরা পড়ে। আরো কিছু পরীক্ষা করা হলে অহনার শরীরে ক্যান্সারের জীবানুর অস্তিত্ব পাওয়া যায়। এ অবস্থায় তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎকের পরামর্শে তাকে কেমোথেরাপি দেওয়া শুরু হয়। এর পর থেকে অহনার শরীর আরো নিস্তেজ হতে শুরু করে। কথা বলার মতো শক্তি হারিয়ে যাচ্ছিল। ২০ দিন সেখানে চিকিৎসাধীন থাকার পর তার শ্বাসকষ্ট শুরু হয়। চিকিৎসকরা তাকে অক্সিজেন দেওয়ার পাশাপাশি সর্বোচ্চ চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছিলেন। এই অবস্থায় ৩-৪ দিন রাখার পর চিকিৎসকরা জানান, তারা মেডিসিনের সর্বোচ্চ চিকিৎসা দিয়েছেন। তারা প্রাইভেট হাসপাতালের আইসিইউতে ভর্তির পরামর্শ দেন। পরে অহনাকে রাজধানীর সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজের আইসিউইতে রাখা হয়। সেখানে এক দিন রাখার পর দেখা যায়, অহনা স্মৃতিভ্রষ্ট হয়ে যাচ্ছে, কাউকে চিনতে পারছে না। ওই হাসপাতালে চিকিৎসা-সক্ষমতা নেই জানানো হলে অহনাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর এভারকেয়ার হাসপাতলে ভর্তি করা হয়।

এভারকেয়ার হাসপাতালে ভর্তির পর শ্বাসকষ্ট আরো বেড়ে গেলে অহনাকে আইসিইউতে ভেন্টিলেশনে রাখা হয়। তার প্রচুর অক্সিজেনের প্রয়োজন হচ্ছে, যা খুবই ব্যয়বহুল। চিকিৎসকরা তাদের সর্বোচ্চ চেষ্টা করছেন। অহনার ব্লাড প্রেশার ও হার্টবিট ঠিক থাকায় চিকিৎসকরা তার সুস্থ হওয়ার বিষয়ে আশাবাদী অহনার বাবা গাজী সোহাগ।

অহনার চিকিৎসায় বিপুল পরিমাণ অর্থের যোগন দিতে গিয়ে এখন প্রায় নিঃস্ব তার পরিবার। মেয়ের চিকিৎসার জন্য হৃদয়বান মানুষ ও প্রতিষ্ঠানের কাছে আর্থিক সহায়তা চেয়েছেন গাজী সোহাগ।

অহনার জন্য আর্থিক সহযোগিতা পাঠানো যাবে—Gazi Md. Mostafijur rahman, acc no: 178 101 40451, Dutch Bangla Bank. 01937553131 (নগদ) এবং 01985129113 (বিকাশ)। 01318930111 নম্বরে যোগাযোগ করা যাবে অহনার বাবা গাজী সোহাগের সঙ্গে।