জাতীয়

দুই দিনে আ.লীগের ফরম নিলেন ১৩৩২ মনোনয়নপ্রত্যাশী

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১ হাজার ৩৩২ জন। দুই দিনে ফরম বিক্রি থেকে আওয়ামী লীগ আয় করেছে ৬ কোটি ৬৬ লাখ টাকা।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম ব‌িক্রি ও জমা নিচ্ছে দলটি।

আওয়ামী লীগের দপ্তর সম্পদের বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, দ্বিতীয় দিন বুধবার (৭ ফেব্রুয়ারি) মোট  মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৫২২টি। এতে দলের আয় হয়েছে ২ কোটি ৬১ লাখ টাকা।

এর মধ্য‌ে ঢাকা বিভাগে ১৬৭টি, খুলনা বিভাগে ৬৮টি, রাজশাহী বিভাগে ৪৪টি, চট্টগ্রাম বিভাগে ৭৮টি, ময়মনসিংহ বিভাগে ৪৭টি, সিলেট বিভাগে ২২টি, বরিশাল বিভাগের ৩৬টি, রংপুর বিভাগে ৬০টি মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বলেছেন, জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। সে অনুযায়ী মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ১৮ ফেব্রুয়ারি। 

বাংলাদেশ আওয়ামী লীগ আগামী (১৪ ফেব্রুয়ারী) বুধবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে সংসদীয় বোর্ডের সভা আহ্বান করেছে। সে সভায় বাংলাদেশ আওয়ামী লীগ দ্বাদশ সংসদীয় আসনে কাদের মনোনয়ন দেবে, সে সিদ্ধান্ত গ্রহণ করবে। 

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান জানিয়েছেন, আগামী ৮ ফেব্রুয়ারি বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাচ্ছে।