জাতীয়

নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে দিল্লি গেলেন প্রধানমন্ত্রী

নরেন্দ্র মোদির আমন্ত্রণে তার মন্ত্রিপরিষদের শপথ অনুষ্ঠানে যোগ দিতে ভারতের দিল্লীর উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৮ জুন) সকাল সোয়া ১০টায় বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে দিল্লির উদ্দেশে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

এর আগে টানা তৃতীয়বার বিজেপির নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (এনডিএ) বিজয়ী হওয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশের জনগণ, সরকার, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ও পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানান শেখ হাসিনা।

বার্তায় তিনি বলেন, বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের নেতা হিসেবে, আপনি ভারতের জনগণের আশা-আকাঙ্ক্ষা বহন করেন। দৃঢ়প্রত্যয়ী এই বিজয় ভারতের জনগণের আস্থা ও বিশ্বাসের প্রতীক, যা দেশের প্রতি আপনার নেতৃত্ব, প্রতিশ্রুতি এবং আত্মোসর্গকে মনে করিয়ে দেয়।

পরে নরেন্দ্র মোদিকে ফোন করেও শুভেচ্ছা ও অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর অভিনন্দন এর জবাবে সামাজিক যোগাযোগমাধ্যম এক্স বার্তায় (সাবেক টুইটার) নরেন্দ্র মোদি শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

মোদি তার ধন্যবাদ বার্তায় বলেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার আন্তরিক শুভেচ্ছার জন্য ধন্যবাদ জানাই। ভারত ও বাংলাদেশের মধ্যে ঐতিহাসিক সম্পর্ক রয়েছে, যা গত এক দশকে অভূতপূর্বভাবে বৃদ্ধি পেয়েছে। আমি আমাদের জনকেন্দ্রিক অংশীদারত্বকে আরও শক্তিশালী করতে একসঙ্গে কাজ করার জন্য উন্মুখ।