জাতীয়

ঢাবিতে কোটা আন্দোলনকারীদের হামলায় ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী এবং ছাত্রলীগের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়েছেন নিউ মার্কেট থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজেদুল হাসান ফাহাদ। আন্দোলনকারীদের গুলিতে ফাহাদ আহত হয়েছেন বলে জানান।

সোমবার (১৫ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সামনে গুলিবিদ্ধ হন ফাহাদ। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে তিনি ১০৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।

গুলিবিদ্ধ সাজেদুল হাসান ফাহাদ বলেন, ‘রোববার প্রধানমন্ত্রীর বক্তব্যের পর কোটাবিরোধীরা নানাভাবে অপপ্রচার চালাচ্ছে, তারই প্রতিবাদে আজকে আমাদের একটি প্রোগ্রাম ছিল। হঠাৎ খবর পেলাম শহীদুল্লাহ হলে ছাত্রলীগের কিছু নেতাকর্মীকে আটকে রাখা হয়েছে।খবর পেয়ে শহীদুল্লাহ হলের কাছাকাছি আসতেই কোটাবিরোধীদের একজন কোমর থেকে পিস্তল বের করে খুব কাছ থেকে আমার বাম পায়ের রানে গুলি করে।’ 

‘পরে গুলিবিদ্ধ অবস্থায় আমাকে হাসপাতালে নিয়ে এলে সেখানেও তারা হামলা চালানোর চেষ্টা করে। হাসপাতালের আনসার সদস্যরা হামলা থেকে আমাদের রক্ষা করে।’ বলেন ফাহাদ।

ঢামেক হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ‘নিউ মার্কেট থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজেদুল হাসান ফাহাদ গুলিবিদ্ধ অবস্থায় এলে তার অস্ত্রোপচার করা হয়। বর্তমানে তিনি ১০১ নম্বর ওয়ার্ডের ৯ নম্বর বেডে ভর্তি আছেন।’