জাতীয়

স্বেচ্ছায় অবসরে ছাগলকাণ্ডের সেই মতিউর, প্রজ্ঞাপন জারি

আর্থিক সুবিধা ছাড়াই স্বেচ্ছায় সরকারি চাকরি থেকে অবসরে যাচ্ছেন ছাগলকাণ্ডে আলোচিত রাজস্ব কর্মকর্তা (পরবর্তীতে অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত) মতিউর রহমান। আগামী ২৯ আগস্ট তিনি অবসরে যাবেন।

বুধবার (৩১ জুলাই) অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ (শুল্ক-১ শাখা) থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে৷ রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মকিমা বেগম প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, মো. মতিউর রহমানের (কমিশনার অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত) চাকরিকাল ২৫ বছর পূর্ণ হওয়ায় তার আবেদনের প্রেক্ষিতে সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা-৪৪(১) ও ধারা ৫১ অনুযায়ী আগামী ২৯ আগস্ট ২০২৪ তারিখে সরকারি চাকরি হতে অবসরজনিত আর্থিক সুবিধা (অবসর উত্তর ছুটি, লাম্পগ্র্যান্ট এবং পেনশন) ব্যতীত অবসর (ঐচ্ছিক) প্রদান করা হলো।

উল্লেখ্য, গত কোরবানির ঈদের আগে কোরবানির জন্য রাজধানী সাদেক অ্যাগ্রো থেকে ১৫ লাখ টাকায় একটি ছাগল কিনতে গিয়ে আলোচনার জন্ম দেন সাবেক জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তা মতিউর রহমানের ছেলে ইফাত। তবে, শুরুতে মতিউর রহমান ইফাতকে ছেলে হিসেবে পরিচয় দেননি। পরে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী জানান, ইফাত তার মামাতো বোনের সন্তান। আর মতিউর রহমানই তার বাবা। 

এই ঘটনার পর তাকে এনবিআরের পদ থেকে সরিয়ে দেওয়া হয়। পাশাপাশি সোনালী ব্যাংকের পরিচালক পদ থেকেও সরিয়ে দেওয়া হয়। এছাড়া মতিউর রহমানের বিভিন্ন জায়গায় থাকা সম্পদও জব্দ করেছে আদালত।