জাতীয়

ঢামেকে নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের পতাকা মিছিল

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের উদ্যোগে কালো পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে প্রশাসনিক ভবনের সামনে থেকে এ পতাকা মিছিল শুরু হয়। পরে মিছিলটি কেন্দ্রীয় শহিদ মিনার ও এর আশপাশের সড়ক প্রদক্ষিণ করে।

ঢামেকের নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলে সমন্বয়ক মর্জিনা আক্তার জানান, আমরা দীর্ঘদিন ধরে উচ্চ শিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্সদের পদায়নের ১ দফা দাবি করে আসছি। আমরা চাই নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্টার পদ হতে নন-নার্স প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের অপসারণপূর্বক পদগুলোতে উচ্চ শিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্সদের যেন সঠিকভাবে পদায়ন করা হয়।

তিনি আরও জানান, আমাদের এই পদযাত্রা এবং মিছিল দাবি আদায় না হওয়া পর্যন্ত চলমান থাকবে। সেই সঙ্গে রোগীদের সেবাদানে কোনো গাফিলতি যেন না হয় এ বিষয়টিও আমরা বিশেষভাবে লক্ষ্য রাখছি। আজকেও নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল ও অধিদপ্তরের সামনে আমাদের কর্মসূচি চলমান রয়েছে।

উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূর নার্সদের পেশাকে নিয়ে কটূক্তি করেন। যেখানে তিনি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া নার্সদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা প্রদানকে ‘ভুল’ বলে উল্লেখ করেন। এর পরিপ্রেক্ষিতে ৯ সেপ্টেম্বর থেকে আন্দোলন শুরু হয় নার্সদের।