জাতীয়

ডিএনসিসির ৫৪ ওয়ার্ডে মশা নিধন অভিযান শুরু

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন ৫৪টি ওয়ার্ডে শুরু হয়েছে মশা নিধন অভিযান।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে মেরুল বাড্ডায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে মশক নিধন অভিযান এবং র‍্যালি করে জনসচেতনতা কার্যক্রম শুরু করে সংস্থাটি।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে জানানো হয়, একযোগে ডিএনসিসির প্রতিটি অঞ্চলে আজ ১৯ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত সপ্তাহব্যাপী বিশেষ মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হবে।

এ সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম বলেন, আজ থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫৪টি ওয়ার্ডেই এই কার্যক্রম শুরু হলো। পাশাপাশি সাধারণ মানুষদের মধ্যে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণের সচেতনতা সৃষ্টি করতে কাজ করবো।এজন্য মসজিদের ঈমামসহ ধর্মীয় উপাসনালয় থেকেও মানুষকে ডেঙ্গু সচেতনতার বার্তা পৌঁছে দেওয়া হবে।

তিনি আরও বলেন, সচেতনতা সৃষ্টির পাশাপাশি আমরা আমাদের আরও যেসব কার্যক্রম আছে সেগুলো পরিচালনা করবো। ঠিকমতো মশার ওষুধ ছেটানো হচ্ছে কী না, সার্বিক কার্যক্রম কীভাবে চলছে তা তদাকরি করতে আমরা ইতোমধ্যে মনিটরিং টিম গঠন করেছি। সেই টিম সার্বিক বিষয় মনিটরিং করছে।

মশক নিধন কর্মসূচিতে অন্যান্যের সঙ্গে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ইমরুল কায়েস চৌধুরী, অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. জুলকার নায়ন এবং উপ-প্রধান স্বাস্থ্য কর্মকর্তা লে. কর্নেল রুবাইয়াত ইসমত অভীক প্রমুখ।