জাতীয়

প্রথম সভা করলো ডিএনসিসির কমিটি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক গঠিত কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) গুলশান-২ নগর ভবনের সম্মেলন কক্ষে ডিএনসিসির সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় ডিএনসিসির আওতাধীন এলাকায় আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পূজা উদ্‌যাপনের সার্বিক সহযোগিতা নিশ্চিত করার বিষয়ে আলোচনা করা হয়।

পূজা মণ্ডপগুলোর আশপাশে পরিচ্ছন্নতা নিশ্চিত করা, রাস্তা মেরামত, সকালে ও বিকেলে মশার ওষুধ দেওয়া, জলাবদ্ধতা হলে দ্রুত পানি অপসারণ করা, স্ট্রিট লাইটসহ অন্যসব সেবা নিশ্চিত করার বিষয়ে সংশ্লিষ্ট বিভাগ এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন ডিএনসিসির প্রশাসক মো. মাহমুদুল হাসান।

ডিএনসিসির মুখপাত্র ম্যাকবুক হোসাইন বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ কর্তৃক ডিএনসিসির প্রশাসককে সভাপতি ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে সদস্য-সচিব করে বিভিন্ন সংস্থা ও বিভাগের কর্মকর্তাদের সমন্বয়ে ২৫ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে, স্থানীয় সরকার বিভাগ কর্তৃক ১৯ আগস্ট মেয়র ও ২৬ সেপ্টেম্বর সব কাউন্সিলরদের স্ব স্ব পদ থেকে অপসারণ করে প্রজ্ঞাপন জারি করা হয়।