জাতীয়

নিরাপত্তা ভঙ্গের চেষ্টা কর‌লেই ব্যবস্থা: স্বরাষ্ট্র উপদেষ্টা

নিরাপত্তা ভঙ্গ করার চেষ্টা করলেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী।

বুধবার (৯ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বুদ্ধিস্ট ফেডারেশনের নেতাদের সঙ্গে তাদের দ্বিতীয় বৃহত্তম অনুষ্ঠান নিয়ে আলোচনার পর প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন স্বরাষ্ট্র উপদেষ্টা।

তি‌নি বলেন, আমি তাদের নিশ্চিত করেছি, আপনারা খুব আনন্দঘন পরিবেশে আপনাদের অনুষ্ঠান করতে পারবেন। আপনারা যে ধরনের সহযোগিতা চাইবেন, আমরা করব।

পার্বত্য অঞ্চলে বৌদ্ধ ধর্মাবলম্বীদের এ অনুষ্ঠান বিষয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, পার্বত্য জেলার বিষয়টি আলোচনা হয়নি। তাদের ভেতরে কী আছে, এখন পর্যন্ত জানি না। পাহাড়ে নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই। সেখানে ভালো নিরাপত্তা আছে। যে নিরাপত্তা ভঙ্গ করার চেষ্টা করবে, তার বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আপনারা দেখেছেন, কারা নিরাপত্তা ভঙ্গ করার চেষ্টা করে। আপনারা সেটা ভালোভাবে ফুটিয়ে তোলেন। আমরা সেটি ট্যাকেল করার চেষ্টা করেছি। কিছু সংখ্যক লোক আছে, তাদের চেষ্টা থাকে সব সময়, পরিস্থিতি যেন খারাপ থাকে।

দুর্গাপূজা নিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, গতকাল পূজা দেখার জন্য গাজীপুর গিয়েছি। সেখানে সুন্দর পরিবেশ দেখেছি। সবাই আশা করে, এই পূজাটা ভালোভাবে হবে। আজও একটা দুর্গাপূজা অনুষ্ঠান উদ্বোধনের জন্য যাবো। আপনারাও সেখানে গেলে দেখবেন, ভালোভাবে হবে। কোথাও কোনো খারাপ পরিবেশ হলে, সেটা তো আমরা আপনাদের মাধ্যমে জানতে পারব। এখন পর্যন্ত কোথাও কোনো ধরনের খারাপ পরিস্থিতি হয়েছে বলে জানা নেই। কোথাও কোনো দুর্ঘটনা ঘটলে, আমরা সেটার প্রতিকারে ব্যবস্থা নেব।

বুদ্ধিস্ট ফেডারেশনের উপদেষ্টা সুকুমার বড়ুয়া বলেন, সব সময় অনুষ্ঠান ঘিরে আতঙ্ক থাকে, নিরাপত্তারও একটি ব্যাপার থাকে। এবারও তার বাইরে নয়। আমরা যাতে আমাদের অনুষ্ঠান শান্তিপূর্ণ ও সুন্দরভাবে করতে পারি, সেজন্য স্বরাষ্ট্র উপদেষ্টার সহযোগিতা চেয়েছি।