জাতীয়

সব ধর্মের মানুষের সাংবিধানিক অধিকার রক্ষায় সরকার বদ্ধপরিকর 

দেশে সব ধর্মের মানুষের সাংবিধানিক অধিকার রক্ষা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর বলে জানিয়েছেন পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

তিনি বলেন, সব সম্প্রদায়ের মানুষ বাংলাদেশের নাগরিক। সবার অধিকার এদেশে সমান।এ অধিকার সাংবিধানিকভাবে স্বীকৃত।এ অধিকার রক্ষা করতে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় শেষে পররাষ্ট্র উপদেষ্টা এসব কথা বলেন।

পররাষ্ট্র উপদেষ্টা বলেন, কোনো সম্প্রদায়কে ধর্মীয় কারণে অত্যাচার-নির্যাতন করা যাবে না। এ ধরনের কোনো ঘটনা যদি ঘটে, সরকার সেটা বিচারের আওতায় আনবে।আমি সরকারের পক্ষ থেকে নিশ্চিত করতে পারি, অপরাধীদেরকে বিচারের সম্মুখীন করা হবে।

তিনি বলেন,  আমরা কোনো অপরাধকে কখনোই সমর্থন করব না। কোনো অপরাধীকে বিচারের আওতার বাইরে থাকতে দিবো না।

পররাষ্ট্র উপদেষ্টা বলেন, আপনারা দেখেছেন-একটা সময় যখন সত্যিকার অর্থে দেশে সরকার ছিল না, তখন কিছু দুর্বুত্তের মাধ্যমে কিছু ঘটনা ঘটেছে, তা আমরা স্বীকার করি।সেসব অপরাধের শাস্তি হবে, ইতোমধ্যে পদক্ষেপ নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আপনারা নিশ্চিন্ত থাকতে পারেন।নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে।সারা দেশে স্বেচ্ছাসেবকরা কাজ করছেন যেনো কোথাও দুর্বৃত্তরা সমস্যা সৃষ্টির সুযোগ না পায়।