জাতীয়

‘সম্প্রীতির বাংলাদেশে সব ধর্মের মানুষ শান্তিতে বসবাস করে আসছে’

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টা অধ্যাপক ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার বলেছেন, সম্প্রীতির বাংলাদেশে সব ধর্মের মানুষ দীর্ঘদিন ধরে শান্তি ও সৌহার্দের মধ্যে বসবাস করে আসছে। সব ধর্মের মানুষ তাদের নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠান উৎসবের সাথে পালন করে আসছে।ধর্ম যার যার, রাষ্ট্রের পক্ষে সবাই সমান।সমাজে কিছু দুষ্কৃতিকারী থাকে।অনেক আশঙ্কা করেছিল দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে পালন করা যাবে কিনা- এখন পর্যন্ত সবকিছু ঠিকঠাক আছে, কোনো অসুবিধা হচ্ছে না। দুর্গাপূজা সুন্দরভাবে পালন করা হচ্ছে। যদি আমরা সম্প্রীতি ও সংহতি ধরে রাখতে পারি  তাহলে দুষ্কৃতিকারীরা তাদের উদ্দেশ্য হাসিল করতে পারবে না।

উপদেষ্টা শুক্রবার (১১ অক্টোবর) শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ঢাকার সিদ্ধেশ্বরীর বেইলি রোডে সিদ্ধেশ্বরী শ্রী শ্রী কালী মন্দিরে পূজামণ্ডপ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পূজা উদযাপন কমিটির সভাপতি নিবাস চন্দ্র মাঝি বক্তব্য রাখেন।সাধারণ সম্পাদক নারায়ণ চন্দ্রের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন উদযাপন পরিষদের স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান তপন মজুমদার। সাবেক সাধারণ সম্পাদক প্রমিতা সরকার এ সময় উপস্থিত ছিলেন।

পরে উপদেষ্টা অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ করেন।