জাতীয়

সপ্তম বাংলাদেশ মার্কেটিং-ডে ১৮ অক্টোবর

মার্কেটার্স ইনস্টিটিউট বাংলাদেশ (এমআইবি) এর উদ্যোগে ১৮ অক্টোবর ঢাকার সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৭ম বাংলাদেশ মার্কেটিং-ডে।

সারাদেশের বিভিন্ন কর্পোরেট হাউজ এবং পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের প্রায় ৫০ লাখ মার্কেটিং পেশাজীবীদের নিয়ে এবারের আয়োজনটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বুধবার প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

মার্কেটিং পেশাজীবীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির মাধ্যমে ভোক্তাদের সর্বাধিক সন্তুষ্টি প্রদানের লক্ষ্যে মার্কেটার্স ইনস্টিটিউট, বাংলাদেশ ২০১৮ সাল থেকে দিবসটি উদযাপন করে আসছে।

পাশাপাশি ৭ম বাংলাদেশ মার্কেটিং ডে-এর অফিসিয়াল পিআর পার্টনার হিসেবে কাজ করছে ব্যাকপেজ পিআর। ১৮ অক্টোবরের মার্কেটিং ডে-এর ইভেন্টটির প্রচার-প্রচারণায় কাজ করবে ব্যাকপেজ পিআর। ব্যাকপেজ পিআর তাদের অভিজ্ঞতার মাধ্যমে ইভেন্টের যোগাযোগ এবং মিডিয়া সম্পৃক্ততার বিষয়গুলো নিয়ে কাজ করবে।

সারা দিনব্যাপী এই অনুষ্ঠানটিতে বাংলাদেশের সেরা কর্পোরেট হাউজ; বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-গবেষক, ছাত্রছাত্রী, ব্যাংক কর্মকর্তা, মার্কেটিং এক্সিকিউটিভ ও সেলস পার্সোনদের আমন্ত্রিত করা হয়েছে।

প্রায় ৫০ লক্ষাধিক সেলস ও মার্কেটিং পেশার সঙ্গে সংশ্লিষ্ট দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সকল পেশাজীবীদের একই প্ল্যাটফর্মে একত্রিত করে তাদের পেশাগত মানোন্নয়ন ও ভোক্তাদের সর্বাধিক সন্তুষ্টির প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সেবার উৎকর্ষ সাধনে কাজ করে যাচ্ছে মার্কেটার্স ইনস্টিটিউট, বাংলাদেশ। সে সাথে এমআইবি মার্কেটিং প্রফেশনালদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও তাদের বিনোদনসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

সকলের সম্মিলিত সহযোগিতায় প্ল্যাটফর্মটি এর সদস্যদের পেশাগত নিরাপত্তা বিধানসহ বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে এবং ইতিমধ্যে বাংলাদেশ চতুর্থ শিল্প বিপ্লবে প্রবেশ করেছে। সেক্ষেত্রে দক্ষ মানব সম্পদ গঠন করতে মার্কেটার্স ইনস্টিটিউট, বাংলাদেশ সুচিন্তিত ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করেছে।