জাতীয়

রাজধানীর মেট্রোপলিটন প্রেস ক্লাবের জমি দখলের প্রতিবাদে মানববন্ধন 

রাজধানীর উত্তরায় মেট্রোপলিটন প্রেস ক্লাবের জমি ও নার্সারি দখল এবং চারাগাছ লুটপাটের প্রতিবাদে মানববন্ধন করেছেন সাংবাদিকরা। 

শনিবার (১৯ অক্টোবর) সকাল ১১টায় উত্তরার আজমপুরে ঢাকা-ময়মনসিংহ সড়কে এ মানববন্ধনে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন এলাকার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ। 

মানববন্ধনে মেট্রোপলিটন প্রেস ক্লাবের নেতারা অভিযোগ করেন, গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর গত ২০ আগস্ট স্থানীয় খোকন সরকারের নেতৃত্বে একদল দুর্বৃত্ত উত্তরার ৪ নম্বর সেক্টরের ২০/ডি রোডে প্রেস ক্লাবের জমিতে থাকা নার্সারি দখল এবং চারা গাছ লুটপাট করে। খোকন সরকার নিজেকে বাংলাদেশ জাতীয় পার্টির (পার্থ) নেতা দাবি করলেও তার সহযোগীদের অনেকেই বিএনপির নেতাকর্মী হিসেবে পরিচয় দিচ্ছেন। তবে, বিএনপির স্থানীয় নেতারা বলেছেন, এই দখলবাজদের সঙ্গে তাদের দলের কোনো সম্পর্ক নেই।  

প্রেস ক্লাবের নেতারা জানিয়েছেন, এর আগেও মেট্রোপলিটন প্রেস ক্লাবের ওই জমি দখলের চেষ্টা করেছিল স্থানীয় সন্ত্রাসীরা। এ বিষয়ে গত ১ সেপ্টেম্বর প্রেস ক্লাবের পক্ষ থেকে উত্তরা পূর্ব থানায় একটি জিডি করা হয়েছিল। 

মেট্রোপলিটন প্রেস ক্লাবের সভাপতি এইচ আর হাবিব এবং সাধারণ সম্পাদক মিজান বিন নূর বলেছেন, জমি পুনরুদ্ধারে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের সহযোগিতা চাই। তা না হলে স্থানীয় সাংবাদিকরা বৃহত্তর আন্দোলন গড়ে তুলব।