সারা বাংলা

গোপালগঞ্জে ইউপি নির্বাচন পরবর্তী সংঘর্ষে আহত ৩০ 

গোপালগঞ্জ সদর উপজেলার দুর্গাপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন পরবর্তী সংঘর্ষে নারীসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় উত্তেজনা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে সংঘর্ষ চলাকালে কয়েকটি বাড়িতে ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের দক্ষিণ কংশুর গ্রামে নবনির্বাচিত ও পরাজিত মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে এ ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাসুদ জানান, গত ২৪ মার্চ ইউপি নির্বাচনে পরাজিত মেম্বার প্রার্থী কাবুল শেখের সমর্থক সাজিম ইমরানকে মারধর করে জয়ী মেম্বার জাহিদ শিকদারের সমর্থক সুজনসহ কয়েকজন। এরই সূত্র ধরে গতকাল সোমবার সকালে উভয় পক্ষের সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। আজ দুপুরে পরাজিত মেম্বার প্রার্থী কাবুল ও তার ভাইদের ৪টি ঘরে হামলার ঘটনা ঘটে। পরে বিকেলে উভয় পক্ষের সমর্থকেরা বিভিন্ন ধরনের অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। এতে উভয় পক্ষের ৩০ জন আহত হন। আহতদের মধ্যে নারীও আছেন।

তিনি আরও জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়েন্ত্রণে আনে। আহতদেরকে গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় উত্তেজনা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২০ মার্চ গোপালগঞ্জ সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নসহ ৬টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়।