সারা বাংলা

সেতু এলাকা থেকে বালু-পাথর উত্তোলন: ৩ ব্যক্তিকে কারাদণ্ড

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় জাতীয় মহাসড়কের ডাহুক নদীর সেতু সংলগ্ন স্থান থেকে বালু ও মাটি কেটে পাথর-বালু উত্তোলনের দায়ে ৩ ব্যক্তিকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৫ এপ্রিল) সকালে উপজেলার তেঁতুলিয়া-পঞ্চগড় জাতীয় মহাসড়কের ডাহুক সেতু সংলগ্ন এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের ডাহুকগুচ্ছ গ্রামের মাহবুর রহমানের ছেলে মশিউর (২৭), একই উপজেলার শালবাহান ইউনিয়নের পেদিয়াগছ গ্রামের আ. জব্বারের ছেলে মেহেদি হাসান (২০) এবং মাঝিপাড়া গ্রামের কুদ্দুসের ছেলে সফিকুল (৩৫)।

ভ্রাম্যমাণ আদালতে সূত্রে জানা গেছে, উপজেলার জাতীয় মহাসড়কের তেতুলিয়া-পঞ্চগড় মহাসড়কের ডাহুক সেতুর নদী থেকে বালু ও মাটি কেটে পাথর-বালু উত্তোলন করার সময় তিন ব্যক্তিকে আটক করা হয়। তাৎক্ষনিক তাদের বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ মোতাবেক তিন দিনের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া, ঘটনাস্থল থেকে জব্দ করা ২০টি সিএফটি পাথর প্রকাশ্য নিলামে বিক্রি করা অর্থ সরকারি কোষাগারে জমা করা হয়।

এ সময় তেঁতুলিয়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আ. মালেক মিয়া ফোর্সসহ উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা বিষয়টি নিশ্চিত করেছেন।