সারা বাংলা

‘রুচির দুর্ভিক্ষ’ কাটাতে শিক্ষক রেখে পড়ছেন হিরো আলম

নিজেকে সুশিক্ষিত করতে এবং শুদ্ধভাবে কথা বলতে পড়াশোনা শুরু করেছেন হিরো আলম। তিনি একটি শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হয়েছেন এবং বাসায় একজন শিক্ষক তাকে নিয়মিত পড়াশোনা করাচ্ছেন।

বিষয়টি মোবাইল ফোনে নিশ্চিত করে হিরো আলম রাইজিংবিডিকে জানিয়েছেন, অনেকে পরামর্শ দিয়েছেন আমি পড়ালেখা শিখি, সুশিক্ষিত হই। এছাড়া আমার বাড়ি বগুড়ায় হওয়ায় একটা আঞ্চলিকতার টান চলে আসে, সেটি পরিবর্তনেরও পরামর্শ অনেকে দিয়েছেন। এসব পরামর্শকে গুরুত্ব দিয়েই স্কুলে ভর্তি হয়েছি। কিন্তু বাসায় পড়ছি। গত ৫ দিন হলো বাসায় ঐ শিক্ষক আমাকে বাংলা ও ইংরেজি শেখাচ্ছেন। আমার উচ্চারণে যে সমস্যাগুলো আছেন সেগুলো ঠিক করার চেষ্টা করছেন। শুদ্ধভাবে কথা বলার প্র্যাকটিস করাচ্ছেন।

কোন স্কুলে ভর্তি হয়েছেন এবং কবে জানতে চাইলে হিরো আলম বলেন, বিষয়টি আমি গোপন রেখেছি কাউকে জানাইনি। আপনাকে যিনি বাসায় গিয়ে পড়াচ্ছেন তিনি কোনও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক কি না বা তাকে কী পরিমাণ সম্মানী দিতে হবে জানতে চাইলে তিনি বলেন, এই মুহূর্তে আমার শিক্ষকের পরিচয়টাও গোপন রেখেছি। তবে তাকে কোনও সম্মানী দিতে হবে না। তিনি নিজে থেকেই আমাকে শেখানোর আগ্রহ প্রকাশ করে আমাকে শেখাচ্ছেন। 

গত ৫ দিনে কেমন শিখলেন জানতে চাইলে তিনি বলেন, এটা তো আর এক দিনেই হবে না। সময় লাগবে। একটু একটু করে শিখছি।

হিরো আলম বলেন, সবাই বলে হিরো আলম সবকিছু পরিবর্তন করতে পারে। এটিও পারবে। সেজন্য নিজেকে আমি পরিবর্তন করার চেষ্টা শেখা হয়ে গেলে আমাকে নিয়ে কেউ আর কথা বলতে পারবে না। কেউ রুচির দুর্ভিক্ষে পড়বে না। রুচির দুর্ভিক্ষ কাটাতে লেখাপড়ার দিকে মনোযোগ দিয়েছি। আশা করছি এখানেও আমি সফল হবো।