খেলাধুলা

সিলেটে রোদের মাঝেই বৃষ্টি, দর্শকের জোয়ার 

‘সিলেট এরকম-ই। এখনতো আরও আষাঢ় মাস। যখন-তখন আসতে পারে বৃষ্টি’ -সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর এক সদস্য এভাবেই বলছিলেন। 

আকাশে সারি সারি মেঘের ভেলা। এর ফাঁকেই ছড়িয়ে পড়েছে সূর্যের আলো। এমন রোদের মাঝেই ঝরছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। শুক্রবার (১৪ জুলাই) সন্ধ্যা ৬টায় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

দেড় ঘণ্টা আগে মাঠে প্রবেশ করে বাংলাদেশ দলের টিম বাস। তারও আধাঘণ্টা আগে আসে আফগানিস্তানের টিম বাস। ক্রিকেটাররা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মাঝেই প্রস্তুতির শেষ আঁচড় দিচ্ছেন। উইকেটসহ আউটফিল্ডের কিছু অংশ কাভারে ঢেকে রাখা হয়েছে। যথাসময়ে টস হওয়া নিয়ে আছে সংশয়।

এদিকে সিলেটে এই টি-টোয়েন্টি সিরিজ ঘিরে দর্শকদের আগ্রহ তুঙ্গে। গতকাল থেকে টিকিটের জন্য হাহাকার করছেন দর্শকরা। ছুটির দিন হওয়াতে দর্শকদের চাপ অন্য এক সময়ের তুলোনায় অনেক বেশি।

জুমার আগ থেকেই স্টেডিয়ামের প্রধান ফটকের সামনে ভিড় করতে থাকেন দর্শকরা। কেউ কেউ দাঁড়িয়েছেন টিকিটের লাইনে, কেউ পাচ্ছেন আবার কেউ হতাশ হয়ে ফিরছেন। কাউন্টার থেকে মাইকিং করে বিভিন্ন নির্দেশনা দেওয়া হচ্ছে।

আফগানিস্তানের টিম বাস দেখতেই উল্লাসে চিৎকার করে উঠতে দেখা যায় এসব দর্শকদের। রশিদ-নবীদের নাম ধরে ধরে যেন মিছিল করছেন। চিৎকারের শব্দ বাসের ভেতর না গেলেও রশিদরা ঠিকই বুঝতে পেরেছেন। তাইতো হাত নেড়ে অভিবাদন জানিয়েছেন। 

প্রকৃতির কারণে দর্শকরা শেষ পর্যন্ত খেলা দেখতে পারেন কি না তা বলে দেবে সময়। আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী সন্ধ্যার পর বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রকৃতির উপর কারো হাত-তো নেই, কিছু করারও নেই। প্রার্থনা ছাড়া কোনো উপায় নেই।