খেলাধুলা

মেসির চুক্তি নিয়ে প্রশ্ন তোলা গোলরক্ষককে বরখাস্ত করলো মায়ামি

প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি) থেকে মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন সুপার স্টারের মায়ামিতে যোগ দেওয়ার বিষয় নিয়ে নেতিবাচক মন্তব্য করা গোলরক্ষক নিক মার্সম্যানকে অবশেষে বরখাস্ত করেছে ক্লাবটি।

মেসিকে নিয়ে কি বলেছিলেন তিনি? ঘটনাটি অবশ্য গেল জুনের। মেসি তখনও মায়ামিতে যাননি। তবে তার যোগ দেওয়ার বিষয়ে গুঞ্জন চলছিল। সে সময় মার্সম্যান বলেছিলেন মায়ামি আসলে মেসির জন্য না। অর্থাৎ মায়ামি মেসির জন্য এখনো প্রস্তুত না।

তিনি বলেছিলেন, ‘ব্যক্তিগতভাবে আমি মনে করি এই ক্লাবটি মেসির আগমনের জন্য প্রস্তুত না। আমাদের এখনো কোনো স্থায়ী স্টেডিয়াম নেই। যে মাঠে খেলি সেখানে মানুষ চাইলেই প্রবেশ করতে পারে। কোনো গেট নেই। আমরা অনিরাপত্তার মধ্য দিয়ে স্টেডিয়ামে যাই। আমি মনে করি মায়ামি আসলে মেসির জন্য প্রস্তুত না। তবে আশা করছি তিনি আসবেন।’

পরবর্তীতে এ বিষয়ে মার্সম্যানকে জিজ্ঞাসাবাদ করা হয়। আর জিজ্ঞাসাবাদের এক সপ্তাহের মাথায় তাকে বরখাস্ত করা হলো। ৩২ বছর বয়সী মার্সম্যান ২০২১ সালে মায়ামিতে যোগ দিয়েছিলেন। এই সময়ে তিনি ক্লাবটির হয়ে ২৯ ম্যাচ খেলেছেন।

মায়ামি অবশ্য লিওনেল মেসির ম্যাজিকে দারুণভাবে বদলে গেছে। জিততে ভুলে যাওয়া মায়ামি জয় তুলে নিয়েছে টানা চার ম্যাচে। পৌঁছে গেছে লিগস কাপের কোয়ার্টার ফাইনালে। যেখানে চার ম্যাচে মেসি করেছেন ৭ গোল! সবশেষ গতকাল সকালে শেষ ষোলোর ম্যাচে এফসি ডালাসের বিপক্ষে জোড়া গোল করে সমতা ফেরান এবং শেষ পর্যন্ত টাইব্রেকার জিতে পৌঁছে যান শেষ আটে।

বৃহস্পতিবার সকালে সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে মাঠে নামবে মেসি-টেইলররা।