খেলাধুলা

রোনালদো-মানেদের ক্লাবে যাচ্ছেন লাপোর্তে

ইউরোপের ফুটবলের সঙ্গে টেক্কা দিতে উঠেপড়ে লেগেছে সৌদি আরব। তারই ধারায় ইউরোপের নামকরা সব তারকাদের দলে ভেড়াচ্ছে সৌদি ক্লাবগুলো। এই তালিকায় আছেন ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমা ও সাদিও মানে। এবার ম্যানচেস্টার সিটি তারকা অ্যামেরিক লাপোর্তের দিকে হাত বাড়িয়েছে আরব ক্লাব আল নাসর। 

জানা গেছে, লাপোর্তের জন্য ম্যানসিটিকে বেশ বড় অঙ্কের অফার দিয়েছে আল নাসর। যদিও এখনো ব্যাপারটি নিয়ে প্রকাশ্য কিছু বলেনি ম্যানসিটি বা আল নাসর কর্তৃপক্ষ। ম্যানসিটির সঙ্গে এখনো ২ বছরের চুক্তি আছে লাপোর্তের। ২০২৫ সাল পর্যন্ত্ সিটিজেনদের সঙ্গে চুক্তি করেছেন এ সেন্টার ব্যাক।

অন্যদিকে, এ ব্যাপারে এখনো কিছু জানেন না বলে জানিয়েছেন সিটি কোচ পেপ গার্দিওলা। এমনকি সেভিয়ার বিপক্ষে সুপার কাপের ম্যাচের আগেও পেপ গার্দিওলার স্কোয়াডে আছেন লাপোর্তে। তবে তার খেলার সুযোগ কম। কেননা, সেন্টারের দায়িত্বে আছেন সিটির নতুন ভরসা জোসকো ভার্দিওল।

এছাড়াও গার্দিওলার কাছে বিকল্প হিসেবে রক্ষণের বেশ কয়েকজন ভালো খেলোয়াড় রয়েছে। এই তালিকায় আছেন জন স্টোনস, রুবেন দিয়াস, নাথান আকে এবং ম্যানুয়েল আকেঞ্জি। সুতরাং লাপোর্তেকে নিয়ে গুঞ্জন সত্যি হলেও অবাক হওয়ার কিছু নেই।

এদিকে ম্যানসিটি লাপোর্তের ব্যাপারে কিছু না জানালেও জোয়াও ক্যানসেলোর ব্যাপারে একটা ইঙ্গিত দিয়ে রেখেছে। উপযুক্ত মূল্য পেলে তাকে ছাড়তে রাজি আছে ইংলিশ ক্লাবটি। এ নিয়ে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে আলোচনা চলছে।