খেলাধুলা

উইলিয়ামসনের জন্য ‘ডেড লাইন’ দুই সপ্তাহ

হাঁটুর চোটে বর্তমানে মাঠের বাইরে রয়েছেন নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। তার বিশ্বকাপ খেলা নিয়েও দেখা দিয়েছে সংশয়। তার জন্য আর মাত্র দুই সপ্তাহ অপেক্ষা করবে দল। এই সময়ের মধ্যে সেরে উঠতে না পারলে উইলিয়ামসনের বিশ্বকাপ স্বপ্ন কার্যত শেষ!

বিশ্বকাপ দল চূড়ান্ত করার জন্য সময় আছে আরও এক মাস। আগামী দুই সপ্তাহের মধ্যে অধিনায়ককে বিশ্বকাপে পেতে সম্ভাব্য সব চেষ্টাই করবে কিউইরা। তবে তাড়াহুড়োও করতে রাজি নন কোচ গ্যারি স্টেড। একটা প্রক্রিয়ার মধ্যে দিয়ে এই ব্যাটসম্যানকে ফেরাতে চায় তারা।

স্টেড বলেন, ‘সে এখন পুরোপুরি পুনর্বাসনের মধ্যে আছে। দারুণ ব্যাপার হলো, নেটে ব্যাটিং করছে। বেশ ভালোভাবেই তার অগ্রগতি হচ্ছে। তবে এটাও বলতে হবে, আমরা তাকে যেখানে দেখতে চাই, সেখানে যেতে হলে এখনও অনেক কাজ বাকি আছে।’

চলতি বছরের ৩১ মার্চ আইপিএলের শুরুর দিনেই ফিল্ডিংয়ের সময় হাঁটুতে চোট পান উইলিয়ামসন। অবস্থা বেগতিক হওয়ায় দেশে ফিরে অস্ত্রোপচার করেন তিনি। বর্তমানে পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন কিউই অধিনায়ক। পুনর্বাসন প্রক্রিয়া ভালোভাবে এগিয়ে নেওয়ার জন্য দলের সঙ্গে চলতি ইংল্যান্ড সফরেও থাকছেন নিউ জিল্যান্ডের অন্যতম সফল ব্যাটসম্যান।

বিশ্বকাপের দল ঘোষণার শেষ সময় আগামী ৫ সেপ্টেম্বর। তবে ঘোষিত দলে পরিবর্তন আনার শেষ সময় ২৮ সেপ্টেম্বর। এই সময়ের পরও অবশ্য পরিবর্তন আনা যাবে। তবে শুধুমাত্র কেউ চোট পেলে বা জরুরি প্রয়োজনে। তাও আইসিসির টেকনিক্যাল কমিটির অনুমোদন সাপেক্ষে।

চলতি বছরের অক্টোবরে মাঠ গড়াবে ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসর। আসরের উদ্বোধনী দিনেই (৫ অক্টোবর) গেলবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে নিউ জিল্যান্ড।