খেলাধুলা

সুযোগ কাজে লাগাতে সর্বোচ্চ চেষ্টা করবো: এনামুল

'এশিয়া কাপের দলে এনামুল হক বিজয়'- হঠাৎ এমন স্ট্যাটাসে সয়লাব হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যম। শেষ পর্যন্ত তাই হলো। 

জ্বর না সারায় এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন সহ-অধিনায়ক লিটন দাস। তার পরিবর্তে ডাক পেয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। বুধবার (৩০ আগস্ট) এক বিবৃতিতে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ বেলা আড়াইটার ফ্লাইটে শ্রীলঙ্কার উদ্দেশ্যে উড়াল দেন এনামুল।

এশিয়া কাপের প্রাথমিক স্কোয়াডেও ছিলেন না। তবে বাংলাদেশ টাইগার্সের হয়ে ক্যাম্প করছিলেন তিনি। রাইজিংবিডিকে মুঠোফোনে এনামুল জানান তিনি সুযোগ কাজে লাগানোর জন্য সর্বোচ্চ চেষ্টা করবেন।

'আমাকে চট্টগ্রামে টাইগার্সের ম্যানেজার বলেছে অনুশীলন করতে থাকো, ডাক আসতে পারে। ইনশাআল্লাহ আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো সুযোগ কাজে লাগানোর জন্য।'- বলেছেন এনামুল। 

এনামুল সবশেষ জাতীয় দলের হয়ে খেলেন গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে। সেই ম্যাচে ৭ বলে করেন কেবল ৮ রান। এরপর বাংলাদেশ ইংল্যান্ড-আফগানিস্তান-আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেললেও এনামুল সুযোগ পাননি। 

লিটনের অসুস্থতায় এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্টে খেলার সুযোগ মিলল তার। গত এশিয়া কাপেও তিনি খেলেছিলেন। তবে প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে ১৪ বলে ৫ রান করে বাদ পড়েন পরের ম্যাচেই। এবার কি সুযোগ কাজে লাগাতে পারবেন?