সারা বাংলা

সিলেটে পৌর মেয়র মুহিবুরের বিরুদ্ধে মামলা

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এসে সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়াসহ একাধিক ব্যক্তিকে কটুক্তির অভিযোগে বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান ও নাম না জানা তিন ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে। 

বুধবার (৩০ আগস্ট) সিলেট সাইবার ট্রাইবুনাল আদালতে মামলাটি করেন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো. নুরুল হক।  

গতকাল বুধবার দুপুরে শুনানি শেষে সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ মনির কামাল মামলাটি তদন্তের জন্য সিলেটের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দায়িত্ব দেন। 

অভিযুক্ত মেয়র মুহিবুর রহমান রামপাশা রোডের বিশ্বনাথ নতুন বাজারের বাসিন্দা। 

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী ও আজিজুর রহমান সুমন বলেন, বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানসহ চার জনের বিরুদ্ধে সিলেট সাইবার ট্রাইব্যুনালে মামলা করেছেন নুরুল হক নামের এক ব্যক্তি। মামলাটি তদন্ত করে প্রতিবেদন পাঠাতে সিলেট পিবিআইকে দায়িত্ব দিয়েছেন বিচারক।

মামলার বাদী নুরুল হক বলেন, মেয়রের মিথ্যা ও মানহানীকর বক্তব্যে আইনশৃঙ্খলার অবনতি হচ্ছে এবং উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়ার সম্মানহানী ও উপজেলা আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। যেকারণে ন্যায় বিচার পেতে তিনি মামলা দায়ের করেছেন।  

বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান বলেন, সরকারি বরাদ্দ দেওয়ার নামে জনগণের কাছ থেকে টাকা নিয়েছেন উপজেলা চেয়ারম্যান নুনু মিয়া। এরপর টাকা ও বরাদ্দ কোনটাই পাচ্ছে না জনগণ। যেকারণে গত ২২ আগস্ট নুনু মিয়া ও তার পিএস দবির মিয়াসহ চার জনের বিরুদ্ধে ৪লাখ টাকা আত্মসাতের মামলা করেছেন জামাল আহমদ নামের এক ভুক্তভোগী। জনগণের পক্ষ নিয়েছেন বলেই তার নামে মামলা করা হয়েছে।