খেলাধুলা

পাকিস্তানের দুর্দান্ত বোলিং, কোণঠাসা ভারত

এশিয়া কাপের হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। তবে লড়াইয়ের শুরুটা মোটেই জমজমাট হলো না। পাকিস্তানি বোলারদের দুর্দান্ত বোলিংয়ে শুরুতেই কোণঠাসা হয়ে পড়েছেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা।

শনিবার (২ সেপ্টেম্বর) পাল্লেকেলে স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই রান তুলতে হিমশিম খেতে থাকে ভারত। শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল।

দুজন মিলে বেশ ধীরগতিতে রান তুলতে থাকেন। এর মধ্যেই ইনিংসের চার ওভার শেষ হতেই শুরু হয় বৃষ্টি। শেষ পর্যন্ত আরো দুই বল খেলার পর ৪.২ ওভারের মাথায় খেলা বন্ধের ঘোষণা দেন আম্পায়ারদ্বয়।

বৃষ্টি থামার পরপরই ভারতের জন্য দুঃস্বপ্ন হয়ে আসেন শাহীন আফ্রিদি। পঞ্চম ওভারের শেষ বলে ১১ রানে রোহিতকে বিদায় করেন এই পেসার। বিরাট কোহলি ক্রিজে এসে পরের ওভারে চার মেরে চাপ দূর করার চেষ্টা করতেই দারুণ এক ইনসুইংয়ে তার লেগ স্টাম্প উপড়ে ফেলেন শাহীন। 

এরপর শুভমানের সঙ্গে এসে জুটি বাধেন শ্রেয়াস আইয়ার। দারুণ শুরু ইঙ্গিত দিছিলেন এই তরুণ। কিন্তু ৯ বলে ২ চারের মারে ১৪ রান করে হারিস রউফের বলে ধরা পড়ে শেষ হয় তার ইনিংস।

আর তাতেই কোণঠাসা হয়ে পড়ে ভারত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪৮ রান সংগ্রহ করেছে রোহিতের দল। ২১ বলে ৬ রান নিয়ে ক্রিজে আছেন গিল। অপর প্রান্তে ০ রানে অপরাজিত আছেন ইশান কিশান।