খেলাধুলা

বড় জয়ে সিরিজ বাঁচানোর সুযোগ রইলো নিউ জিল্যান্ডের

ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটিতে হেরে সিরিজ হারের দ্বারপ্রান্তে ছিল নিউ জিল্যান্ড। কিন্তু আজ রোববার রাতে তৃতীয়টিতে বড় জয় তুলে নিয়ে সিরিজ হার এড়ানোর সুযোগ বাঁচিয়ে রাখলো কিউইরা।

বিরমিংহ্যামে এদিন ব্ল্যাকক্যাপসরা আগে ব্যাট করে ৫ উইকেটে ২০২ রানের বড় সংগ্রহ দাঁড় করে। জবাবে ১৮.৩ ওভারে ১২৮ রানেই অলআউট হয়ে যায় ইংলিশরা। ৭৪ রানের দারুণ এক জয় পায় সফরকারীরা।

বল হাতে ইংল্যান্ডের ইনিংসে ধ্বস নামান ইশ সোধি ও কাইল জেমিসন। তারা দুজন ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন টিম সাউদি। ১টি করে উইকেট নেন ম্যাট হেনরি ও মিচেল স্যান্টনার।

ব্যাট হাতে ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার ২১ বলে ৩টি চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ ৪০ রান করেন। ১ চার ও ২ ছক্কায় ২৬ রান করেন মঈন আলী। এছাড়া জনি বেয়ারস্টো ১২ ও উইল জ্যাকস ১১ রান করেন।

তার আগে নিউ জিল্যান্ডের ইনিংসে সর্বোচ্চ ৮৩ রান করেন উদ্বোধনী ব্যাটসম্যান ফিন অ্যালেন। তিনি ৫৩ বলে ৪টি চার ও ৬ ছক্কায় এই রান করেন। ৩৪ বলে ৫টি চার ও সমান সংখ্যক ছক্কায় ৬৯ রান করেন গ্লেন ফিলিপস। এছাড়া ১৯টি রান করেন টিম সেইফার্ট। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। সেটার অবশ্য প্রয়োজনও হয়নি। অ্যালেন ও ফিলিপসের ব্যাটে ২০২ রানের বড় সংগ্রহের রসদ পেয়ে যায় কিউইরা।

ইংল্যান্ডের গাস অ্যাটকিনসন ৪ ওভারে ৩১ রান দিয়ে ২টি উইকেট নেন। ম্যাচসেরা হন নিউ জিল্যান্ডের ফিন অ্যালেন।

মঙ্গলবার সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।