খেলাধুলা

সাকিবের চাওয়াতে বিশ্বকাপে নেই নাফিস

জাতীয় দলের টিম অপারেশন্স ম‌্যানেজার হিসেবে বেশ সুনামের সঙ্গে কাজ চালিয়ে যাচ্ছিলেন নাফিস ইকবাল। সমসাময়িক ক্রিকেটারদের কাছে তিনি ছিলেন জনপ্রিয়। এছাড়া নতুন যারাই আসেন তাদের জন‌্য ছিলেন ভরসার জায়গা। তবে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে তার রসায়ন ঠিক মতো জমেনি। 

নাফিসের সঙ্গে মিল হয়নি বলেই আসন্ন ওয়ানডে বিশ্বকাপ বহরে তাকে চান না সাকিব। অধিনায়কের চাওয়াতে নাফিসকে সরিয়ে দিতে বাধ‌্য হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগ। বোর্ড সূত্রে এমন খবর জানা গেছে। 

বাংলাদেশ ও নিউ জিল‌্যান্ডের ম‌ধ‌্যকার তৃতীয় ওয়ানডেতেও দায়িত্ব পালন করেছেন নাফিস। দলের প্লেয়ার লিস্টে টিমের অপরারেশন্স ম‌্যানেজার হিসেবে তার স্বাক্ষরও রয়েছে। কিন্তু বাংলাদেশের ব‌্যাটিং ইনিংস চলাকালীন সময়ে নাফিস স্টেডিয়াম ছেড়ে বেরিয়ে যান। মুঠোফোনে এ খবর এবং বিশ্বকাপে দলের সঙ্গে না যাওয়ার সিদ্ধান্ত রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন তিনি। 

গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও নাফিস দলের সঙ্গে ছিলেন না। তাকে শেষ মুহূর্তে সরিয়ে নেওয়া হয়েছিল। গুঞ্জন রয়েছে এই সিদ্ধান্তের পেছনেও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিবের প্রভাব রয়েছে। বিশ্বকাপের দল এখন পর্যন্ত দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মিরপুরে তৃতীয় ওয়ানডে শেষে দল ঘোষণার কথা রয়েছে। 

বাংলাদেশ বিশ্বকাপ খেলতে উড়াল দেবে বুধবার বিকেল ৪টায়। ঢাকা থেকে চার্টার্ড ফ্লাইটে সরাসরি গৌহাটি যাবে বাংলাদেশ। সেখানে বিশ্বকাপের আগে দুইটি অনুশীলন ম‌্যাচ খেলবে শ্রীলঙ্কা ও ইংল‌্যান্ডের বিপক্ষে।