খেলাধুলা

রুদ্ধশ্বাস ম্যাচে পাকিস্তানকে হারিয়ে পদক জিতলো বাংলাদেশ

এশিয়ান গেমস ক্রিকেটে পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ। আজ শনিবার চীনের ঝেজিয়াং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়ে এশিয়ান গেমসের এবারের আসরে দ্বিতীয় পদক নিশ্চিত করেন সাইফ-ইয়াসিররা।

এদিন বৃষ্টির কারণে ম্যাচ শুরু হতে দেরি হয়। শেষ পর্যন্ত কার্টেল ওভারে ম্যাচ নেমে আসে ৫ ওভারে। সেখানে পাকিস্তান আগে ব্যাট করে ১ উইকেট হারিয়ে ৪৮ রান করে। কিন্তু বৃষ্টির কারণে বাংলাদেশের সামনে সে লক্ষ্যমাত্রা বেড়ে হয় ৬৫ রান। ওভার প্রতি ১৩ রান করে। টি-টোয়েন্টি ক্রিকেটে যা চ্যালেঞ্জিং বটে।

রান তাড়া করতে নেমে বাংলাদেশের সেই ধারাবাহিক ছন্দপতন। ১ রানেই হারিয়ে বসে ২ উইকেট। এরপর আফিফ হোসেন ধ্রুব ও ইয়াসির আলী মিলে অসম্ভবকে সম্ভব করার মিশনে। তারা দুজন ৩.৩ ওভারে দলীয় সংগ্রহে যোগ করেন ৪৪ রান। চতুর্থ ওভারের শেষ বলে দলীয় ৪৫ রানের মাথায় আফিফ আউট হন ১১ বলে ৩টি চার ও ১ ছক্কায় ২০ রান করে।

শেষ ওভারে জিততে বাংলাদেশের প্রয়োজন ছিল ২০ রান। ইয়াসির ৪ বলেই তুলে ফেলেন ১৬ রান। এরপর পঞ্চম বলে গিয়ে আউট হয়ে যান। মাত্র ১৬ বলে ৩টি চার ও ২ ছক্কায় ৩৪ রান আসে তার ব্যাট থেকে।

শেষ বলে জিততে বাংলাদেশের প্রয়োজন ছিল ৪ রান। ইয়াসির আউট হলে শঙ্কা জাগে শেষ বলে এই রান বাংলাদেশ নিতে পারবে কিনা। কিন্তু যুব বিশ্বকাপ জয়ী তারকা অলরাউন্ডার রাকিবুল হাসান মিড উইকেট দিয়ে বাউন্ডারি মেরে শেষ বলে বাংলাদেশের জয় নিশ্চিত করেন। নিশ্চিত করেন আরও একটি পদক জয়।

বল হাতে পাকিস্তানের আরশাদ ইকবাল ২ ওভারে ১৪ রান দিয়ে ৩টি উইকেট নেন। ১টি উইকেট নেন সুফিয়ান মুকিন।

তার আগে পাকিস্তানের ৪৮ রানের ইনিংসে উদ্বোধনী ব্যাটসম্যান মিরাজ বাইগ ১৮ বলে ৪টি চার ও ২ ছক্কায় অপরাজিত ৩২ রান করেন। ১ চার ও ১ ছক্কায় ১৪ রান করেন খুশদীল শাহ। বল হাতে খুশদীলকে আউট করেন রাকিবুল হাসান।