খেলাধুলা

রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি বাড়ালেন ভিনিসিয়াস

স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি বাড়িয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। ২০২৭ সালের ৩০ জুন পর্যন্ত ইউরোপের সফলতম ক্লাবটিতে থাকবেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার (৩১ অক্টোবর) নিজেদের ওয়েবসাইটে একটি বিবৃতি দিয়ে ২৩ বছর বয়সী ফুটবলারের সঙ্গে নতুন চুক্তির কথা জানায় ক্লাবটি। তারা জানায়, আরও চার বছর লা লিগার ক্লাবটিতেই থাকছেন এই তরুণ।

রিয়ালের সঙ্গে নতুন চুক্তিতে বেতন বৃদ্ধি পেয়েছে ভিনিসিয়াসের। আগে যেখানে ৩.৫ মিলিয়ন ইউরো বেতন পেতেন, এখন সেখানে বোনাস সহ বেতনটা গিয়ে পৌছতে পারে ১০ মিলিয়ন ইউরোতে। তার রিলিজক্লজ রাখা হয়েছে ১ বিলিয়ন ইউরো।

২০১৮ সালের জুলাইয়ে ব্রাজিলিয়ান ক্লাব ফ্লামেঙ্গো থেকে রিয়ালে যোগ দেন ভিনিসিয়াস। দলটির হয়ে এখন পর্যন্ত ৬ মৌসুমে ২৩৫টি ম্যাচ খেলেছেন তিনি। গোল করেছেন ৬৩টি। একটি চ্যাম্পিয়ন্স লিগ, দুটি লা লিগাসহ জিতেছেন মোট ৯টি শিরোপা।

ব্যক্তিগত অর্জনও কম নয়। ২০২২-২৩ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হন ভিনিসিয়াস। ইউরোপ সেরার প্রতিযোগিতাটিতে দুইবার জায়গা পান সেরা একাদশে। দুইবার লা লিগার মৌসুম সেরা দলেও জায়গা করে নেন তিনি।