খেলাধুলা

সাকিবদের দুর্দিন কাজে লাগিয়ে ‘হাইলাইট’ হতে চান না জ্যোতিরা

বাংলাদেশ জাতীয় পুরুষ ক্রিকেট দলের বিশ্বকাপটা ভালো যাচ্ছে না। জয় দিয়ে শুরুর পর টানা ছয় ম্যাচে হার। দলের এমন অবস্থায় সাকিব আল হাসানদের পাশে থাকা উচিৎ বলে মন্তব্য করেছেন নারী ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

সাকিবরা যখন বিশ্বকাপে লড়ছে তখন ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে ব্যস্ত জ্যোতিরা। টি-টোয়েন্টি সিরিজে ইতিহাসগড়া জয়ের পর এবার মুখোমখি হবে ওয়ানডে সিরিজে।

শুক্রবার (৩ নভেম্বর) সিরিজপূর্ব সংবাদ সম্মেলনে বিশ্বকাপ প্রসঙ্গ এলে তাদের সমর্থন দেয়ার কথা জানান জ্যোতি, ‘বাংলাদেশের হয়ে খেলছি তাই বলে না, অবশ্যই বাংলাদেশের অনেক বড় ফ্যান। সময় খারাপ যাচ্ছে আমি বলবো। যা-ই করতে যাচ্ছি আমরা, হয়তো আমাদের দিকে আসছে না। তার মানে কিন্তু এই না যে আমরা ভালো ক্রিকেট খেলতে পারি না।’

‘অনেকে অনেক কথা বলবে কিন্তু একজন ক্রিকেটার ও দলের সমর্থক হিসেবে এখন আমাদের উচিত সবাইকে ব্যাক করা। তাদেরকে সমর্থন দেওয়া ও ইতিবাচক ভাইব তৈরি করা। কারণ, এখনও দুইটা ম্যাচ আছে আমাদের।’ -আরও যোগ করেন জ্যোতি।

পুরুষ ক্রিকেট দলের তুলনায় নারী ক্রিকেট দল নিয়ে আলোচনা হয় না বললেই চলে। ক্যামেরার ফোকাসও তাদের খুঁজে বেড়ায় না। তবে বিশ্বকাপে সাকিবদের এমন দুর্দিনে জ্যোতিরা সব আলো কেড়ে নিতে চান না।

জ্যোতি বলেন, ‘প্রথমত হচ্ছে ছেলে বা মেয়ে আমরা দুই দলই বাংলাদেশকে প্রতিনিধিত্ব করি। এখানে লাইমলাইট নেওয়ার মতো আমি কিছু দেখছি না। কারণ, আমরা আমাদের অবস্থান থেকে তারা তাদের অবস্থান থেকে খেলছে; কিন্তু দিনশেষে আমরা বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছি।’

‘সবথেকে বড় কথা উনারা ভালো করছে না, এখন আমরা ভালো করলে খুব হাইলাইটেট হবো এটা কখনো আমার, কোনোদিনও কাম্য না। ছেলেদের এবং মেয়েদের ক্রিকেট যতই বলেন না কেন। দিন ভালো খারাপ-আসতে পারে। আমার চাই আমাদের ক্রিকেট আমাদের মতো করে হাইলাইট করতে।’

আগামীকাল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে পাকিস্তানের বিপক্ষে নামবে বাংলাদেশ। একই মাঠে হবে সিরিজের বাকি দুই ম্যাচও।