খেলাধুলা

আট গোলের ম্যাচে ম্যানসিটি-চেলসির পয়েন্ট ভাগাভাগি

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) এমন ম্যাচ স্বাভাবিক। যে কারণে ইউরোপের লিগগুলোর মধ্যে এগিয়ে আছে ইপিএল। সেটা আরেকবার দেখালো ম্যানচেস্টার সিটি ও চেলসি। দুই জায়ান্টের মুখোমুখি লড়াইয়ে উত্তেজনার পারদ ছড়িয়েছে তুঙ্গে, লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি। তবে জয় পায়নি কেউ। শেষ পর্যন্ত ৪-৪ গোলের সমতায় পয়েন্ট ভাগাভাগিতে শেষ হলো হাইভোল্টেজ ম্যাচটি।

রোববার (১২ নভেম্বর) চেলসির ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের ২৫তম মিনিটে এগিয়ে যায় সিটি।  চেলসির ডিফেন্ডার মার্ক কুকুরেইয়া ডি-বক্সে আরলিং হলান্ডকে ফাউল করলে পেনাল্টি পায় সিটি। নিখুঁত স্পট কিকে দলকে এগিয়ে নেন হালান্ড।

২৮তম মিনিটে চেলসিকে সমতায় ফেরান থিয়াগো সিলভা। কর্নার থেকে উড়ে আসা বলে মাথা ছুঁইয়ে গোলটি করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। ৩৭তম মিনিটে রিস জেমসের পাস পেয়ে কাছ থেকে সাবেক ক্লাবের জালে বল পাঠান রহিম স্টার্লিং, এগিয়ে গিয়ে উল্লাসে ফেটে পড়ে স্ট্যামফোর্ড ব্রিজ।

চেলসির এগিয়ে যাওয়ার রেশ কাটতে না কাটতেই আবারো সমতায় ফেরায় সিটিজেনরা। প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে বার্নাদো সিলভার ক্রসে বল পেয়ে গিয়েছিলেন সুইস ডিফেন্ডার ম্যানুয়েল আকেনজি। প্রতিপক্ষের কেউ তাকে মার্কিংও করেনি। ব্যস, হেডে জাল কাঁপিয়ে দেন আকেনজি। 

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতে আবারও সিটির গোল এবং গোলদাতা হালান্ড। কাছ থেকে জালে বল পাঠিয়ে সিটিকে ৩-২ ব্যবধানে এগিয়ে নেন নরওয়ে তারকা। এ নিয়ে এবারের লিগে এই স্ট্রাইকারের গোল হলো ১৩টি। গতবারের রেকর্ড স্কোরার এবারও এখন পর্যন্ত আছেন গোলদাতার তালিকার শীর্ষে।

৬৭ মিনিটে আবার চেলসির গোল। কনর গ্যালাঘারের বক্সের বাইরে থেকে নেওয়া জোরাল শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দিলেও বল হাতে রাখতে পারেননি এডারসন। এই সুযোগে ফিরতি বল প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে নিচু শটে গোলটি করেন সেনেগালের তরুণ ফরোয়ার্ড নিকোলস জ্যাকসন।

ম্যাচ যখন টানটান উত্তেজনা, ৮৬ মিনিটে রদ্রির গোলে এগিয়ে যায় সিটি। রদ্রির বক্সের বাইরে থেকে নেওয়া শট ঠেকাতে পা বাড়িয়ে দেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার সিলভা, বল তার পায়ে লেগে দিক পাল্টে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। কিছুই করার ছিল না গোলরক্ষকের।

তখনো ম্যাচের নাটকীয়তা বাকি। বক্সে চেলসির আরমান্দো ব্রোহাকে ফাউল করেন সিটির রুবেন দিয়াজ। দেরি না করে রেফারিও পেনাল্টির বাঁশি বাজান। নিখুঁত শটে ম্যাচের অষ্টম ও শেষ গোলটি করেন কোল পালমার। তাতেই ৪-৪ ব্যবধানে শেষ হয় সিটি-চেলসি মহারণ।

এই ড্রয়ে টানা তিন জয়ের পর আবারও পয়েন্ট হারাল ম্যানচেস্টার সিটি। তারপরও ১২ ম্যাচে ৯ জয় ও ১ ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষেই আছে তারা। লিভারপুল ২৭ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তিন নম্বরে আর্সেনাল। ১৬ পয়েন্ট নিয়ে দশম স্থানে চেলসি।