খেলাধুলা

যে একাদশে মাঠে নামতে পারে ভারত ও অস্ট্রেলিয়া

আর মাত্র কয়েক ঘণ্টা। এরপরই মাঠ গড়াবে চলমান বিশ্বকাপের বহুল প্রতীক্ষিত ফাইনাল। শিরোপা উচিয়ে ধরার লড়াইয়ে দুইবারের চ্যাম্পিয়ন স্বাগতিক ভারতের বিপক্ষে মাঠে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আজ রোববার (১৯ নভেম্বর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা আড়াইটায় ম্যাচটি শুরু হবে। 

ফাইনালের মঞ্চে ভারত ও অস্ট্রেলিয়া দুই দলই শিরোপা জিততে নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নামবে। আগের ম্যাচে জয়ের ধারাবাহিকতায় এই ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামতে পারে রোহিত শর্মার দল। যদি নামে তাহলে ছয় ব্যাটসম্যানের সঙ্গে তিন জেনুইন পেসার ও দুই স্পিনার থাকবে সেরা এগারোতে।

এদিকে অস্ট্রেলিয়ার একাদশে আগের ম্যাচ থেকে একটি পরিবর্তন আসার সম্ভাবনা রয়েছে। মার্নাস লাবুশেনের বদলে দলে আসতে পারেন মার্কাস স্টয়নিস। মূলত ভারতের বোলিংয়ের কথা চিন্তা করেই স্টয়নিসকে খেলাতে পারে অস্ট্রেলিয়া। তাতে সাত ব্যাটসম্যানের সঙ্গে তিন পেসার ও এক স্পিনার নিয়ে শিরোপার লড়াইয়ে নামতে পারে অস্ট্রেলিয়া।   

ভারত একাদশ (সম্ভাব্য): রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব ও মোহাম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া একাদশ (সম্ভাব্য): ডেভিড ওয়ার্নার, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মারনাস লাবুসচেন, গ্লেন ম্যাক্সওয়েল, জোশ ইঙ্গলিস (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলেউড।