খেলাধুলা

ব্রাজিল সমর্থকদের উদ্দেশে ডি মারিয়ার থুতু নিক্ষেপ

আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচ মানেই সুপার ক্লাসিকো। সেটা আন্তর্জাতিক হোক বা প্রীতি ম্যাচ। বিশ্বকাপ বাছাইয়ে দুই দলের মুখোমুখি লড়াইয়ে তেমনটাই দেখে গেল। গ্যালারি থেকে মাঠ হয়ে উত্তাপ ছড়ালো ম্যাচের শেষ পর্যন্ত। যার জের ধরেই কিনা গ্যালারিতে থাকা ব্রাজিলিয়ান সমর্থকদের উদ্দেশে থুতু নিক্ষেপ করেছেন আর্জেন্টাইন উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া।   ঘটনা ম্যাচের শেষে। আর্জেন্টাইন খেলোয়াড়রা তখন টানেলের প্রবেশ মুখে। ঠিক তখনই ব্রাজিলিয়ান সমর্থকরা ডি মারিয়াকে কিছু একটা বলে উত্যক্ত করছিলেন। এমনকি তাকে উদ্দেশ করে বিয়ার ছুঁড়ে মারেন ব্রাজিলের এক সমর্থক। এরপরই বেশ ক্ষেপে যান বিশ্বকাপ জয়ী এই খেলোয়াড়।

পরক্ষণেই ঘটে যায় অনাকাঙ্ক্ষিত ঘটনা। ডি মারিয়া কিছুটা সরে বিয়ারের পানি থেকে নিজেকে রক্ষা করার পর আবার ফিরে এসে ঐ দর্শককে উদ্দেশ করে থুতু মেরেছেন। এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাতেই শুরু হয়েছে আলোচনা-সমালোচনা।

এর আগে বাংলাদেশ সময় বুধবার (২২ সেপ্টেম্বর) ম্যাচে ব্রাজিলের জাতীয় সঙ্গীত চলার সময় স্ট্যান্ডে দুই পক্ষের মধ্যে শুরু হয় তুমুল মারামারি। জাতীয় সঙ্গীত চলার সময় আর্জেন্টাইন সমর্থকেরা দুয়ো দিচ্ছিলেন বলে অভিযোগ। হাতাহাতির একপর্যায়ে পুলিশ আর্জেন্টাইন সমর্থকদের লাঠি দিয়ে আঘাত করে। 

পরিস্থিতির অবনতি ঘটলে দুই দলের খেলোয়াড়েরাই গ্যালারির দিকে ছুটে যান। এ ঘটনায় বেশ কয়েকজন রক্তাক্ত হন। ম্যাচও শুরু হয় নির্ধারিত সময়ের প্রায় আধা ঘণ্টা পর। ম্যাচে নিকোলাস ওতামেন্ডির গোলে ১-০ ব্যবধানে জিতে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান দখল করে আর্জেন্টিনা।