খেলাধুলা

টি-টোয়েন্টি সিরিজের আগে পাকিস্তানের জন্য দুঃসংবাদ

ইনজুরি থেকে সেরে উঠবেন এবং খেলতে পারবেন- সেই সম্ভাবনার কথা ভেবে আবরার আহমদকে অস্ট্রেলিয়ায় নিয়ে গিয়েছিল পাকিস্তান। কিন্তু ইনজুরি থেকে আশানুরূপ সেরে ওঠেননি তিনি। সে কারণে টেস্ট সিরিজে খেলা হয়নি তার। আশা করা হচ্ছিল এরপর নিউ জিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন এই স্পিনার। কিন্তু এখনও হাঁটুতে ব্যথা থাকায় এবার টি-টোয়েন্টি সিরিজ থেকেও ছিটকে গেলেন তিনি।

আজ মঙ্গলবার (০২ জানুয়ারি) প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন। অস্ট্রেলিয়া থেকে আবরার দেশে ফিরে যাবেন। করাচিতে জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন। 

নিউ জিল্যান্ডের উদ্দেশ্যে পাকিস্তানের টি-টোয়েন্টি দল বুধবার যাত্রা শুরু করবে। সিডনিতে তৃতীয় ও শেষ টেস্টের পর নিউ জিল্যান্ডে যাবে দলের অন্যান্য ক্রিকেটাররা। সেখানে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

অকল্যান্ডে প্রথম ম্যাচ শুরু হবে ১২ জানুয়ারি। এরপর ১৪ জানুয়ারি হ্যামিল্টনে দ্বিতীয়, ১৭ জানুয়ারি ডানেডিনে তৃতীয়, ১৯ জানুয়ারি ক্রাইস্টচার্চে চতুর্থ ও ২১ জানুয়ারি একই ভেন্যুতে পঞ্চম ম্যাচ অনুষ্ঠিত হবে।

পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড: শাহীন আফ্রিদি (অধিনায়ক), বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, সিয়াম আইয়ুব, সাহেবজাদা ফারহান, হাসিবুল্লাহ খান, ইফতিখার আহমেদ, আজম খান, আমের জামাল, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, মোহাম্মদ নাওয়াজ, উসামা মীর, হারিস রউফ ও জামান খান।