খেলাধুলা

উইগান হুমকি উতরে চতুর্থ রাউন্ডে ম্যানইউ

দুই অর্ধে দুটি গোল করেন দিয়োগো দালোত (২২ মি.) ও ব্রুনো ফার্নান্দেস (৭৪ মি.)। তাতে এফএ কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে তৃতীয় বিভাগের দল উইগান অ্যাথলেটিকের বিপক্ষে সহজ জয় পায় ম্যানচেস্টার ইউনাইটেড। পৌঁছে যায় চতুর্থ রাউন্ডে।

এই উইগানের কাছেই ২০১৩ সালে এফএ কাপের ফাইনালে হেরেছিল ম্যানচেস্টার সিটি। তাদের বিপক্ষের ম্যাচটি রীতিমতো হুমকি ছিল নগর প্রতিদ্বন্দ্বী ম্যানইউর জন্য। কিন্তু সেটা ভালোভাবেই উতরে যায় বৃহত্তর ম্যানচেস্টারের দলটি।

এ নিয়ে সব ধরনের প্রতিযোগিতায় ১৪ ম্যাচের আটটিতে পরাজয় এড়ালো এরিক টেন হাগের শিষ্যরা।

এই জয়টি অবশ্য ম্যানইউর জন্য দারুণ স্বস্তির। কারণ, তারা এবার উয়েফা চ্যাম্পিয়নস লিগ, উয়েফা ইউরোপা লিগ এবং কারাবাও কাপেও নেই। পাশাপাশি প্রিমিয়ার লিগে পিছিয়ে আছে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে। সেক্ষেত্রে এফএ কাপের ১২টি শিরোপা জেতা ম্যানইউর জন্য আশার বাতিঘর হয়ে জ্বলে রইলো এই টুর্নামেন্ট।

চতুর্থ রাউন্ডে তারা অবশ্য সহজ প্রতিপক্ষই পাবে। কারণ, সেখানে হয় চতুর্থ স্তরের দল নিউপোর্ট কাউন্টি নতুবা পঞ্চম স্তরের দল ইস্টলেই এফ.সি. আসবে। বড় কোনো অঘটন না ঘটলে পঞ্চম রাউন্ডে সহজেই পৌঁছে যাবে তারা।

রোববার প্রিমিয়ার লিগের ম্যাচে ঘরের মাঠে টটেনহ্যাম হটস্পারের মুখোমুখি হবে ম্যানইউ। রেড ডেভিলসদের চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে টেবিলে যারা আছে পঞ্চম স্থানে।