খেলাধুলা

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজ পেছাচ্ছে

২০২৪ সালে ১৪ টেস্ট খেলার সূচি রয়েছে বাংলাদেশের। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্টও রয়েছে। কিন্তু নির্ধারিত সূচিতে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলতে আগ্রহী নয় বিসিবি।

দুই টেস্ট সিরিজ পিছিয়ে দিতে এরই মধ্যে জিম্বাবুয়ে বোর্ডের সঙ্গে যোগাযোগ করেছে বিসিবি। মৌখিক আলোচনায় দুই পক্ষ রাজীও হয়েছে টেস্ট সিরিজ পিছিয়ে দিতে। বাংলাদেশ মার্চে আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে পথচলা শুরু করবে। শ্রীলঙ্কা দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসবে।

এপ্রিলে বাংলাদেশ জিম্বাবুয়েকে আতিথেয়তা দেবে। পাঁচটি টি-টোয়েন্টির সঙ্গে দুটি টেস্ট খেলার সূচি রয়েছে। কিন্তু জুনে বিশ্বকাপের সূচি থাকায় এবং এর আগে টানা খেলা থাকায় দুটি টেস্ট পিছিয়ে দিতে চাইছে বোর্ড।

তবে এখনও কিছু চূড়ান্ত হয়নি বলে জানালেন ক্রিকেট বোর্ডের পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস, ‘এই রকম পরিকল্পনা আছে। এটা কনফার্ম না। সেখানে দুইটা টেস্ট, তারপরে পাঁচ টি-টোয়েন্টি। এখানে পাঁচটা টি-টোয়েন্টি খুবই গুরুত্বপূর্ণ। এখন পর্যন্ত আমরা ডিসিশন নেই নাই। আমরা চাইবো টেস্ট কমানো যায় কি না। তাহলে এটা আমরা অন্য জায়গায় শিফট করতে পারি। আমরা এখন আনঅফিসিয়ালি বলতে পারি যে, চেষ্টা করছি। অফিসিয়ালি পরে আমরা বলতে পারব।’