খেলাধুলা

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ওপেনিংয়ে খেলবেন নবীর ছেলে ও রশিদের ভাতিজা

শুক্রবার থেকে মাঠে গড়াবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। আর এই বিশ্বকাপে আফগানিস্তানের হয়ে খেলবেন মোহাম্মদ নবীর ছেলে এবং রশিদ খানের ভাতিজা।

শুধু খেলবেন না, তারা দুজন আফগানদের ইনিংসের গোড়াপত্তন করবেন। মোহাম্মদ নবীর ছেলের নাম হাসান ঈসা খিল। তার বয়স ১৭ বছর। আর রশিদের ভাতিজার নাম উসমান শিনওয়ারি, বয়স ১৮ বছর।

২০০৯ সালে মোহাম্মদ নবীর যখন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তখন হাসান ঈসার বয়স ছিল মাত্র ৩ বছর। আর এখন তিনি যুব দলের ওপেনার। এ পর্যন্ত ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। ২টি ফিফটিতে মোট রান করেছেন ২১৪টি। সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ ৭৬ রান।

শিনওয়ারি অবশ্য এর আগে ২০১৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছিলেন এবং আফগানিস্তান দলের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন। রশিদ খানের ব্যাটন তিনি নিবেন ভবিষ্যতে।

যুব বিশ্বকাপে আফগানিস্তানের অনূর্ধ্ব-১৯ দল: নাসের খান (অধিনায়ক), নুমান শাহ (সহ-অধিনায়ক), জাহিদ আফগান, বশির আহমেদ, খলিল আহমেদ, ফরিদুন দাউদজাই, হাসান ঈসা খিল, আল্লাহ মোহাম্মদ গজানফর, আরব গুল, আলী আহমেদ নাসর, ওয়াফিউল্লাহ তারাখিল, খালিদ তানিওয়াল, জামশিদ জাদরান, সোহেল খান জুরমতি, রহিমুল্লাহ জুরমতি ও উসমান শিনওয়ারি।