খেলাধুলা

৯ উইকেটের জয়ে সিরিজ শ্রীলঙ্কার

কলম্বোতে আজ বৃহস্পতিবার রাতে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়েকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কা। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজও জিতেছে তারা।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে ওয়ানিন্দু হাসারাঙ্গার ঘূর্ণিতে দিশেহারা হয়ে যায় জিম্বাবুয়ে। শেষ পর্যন্ত ১৪.১ ওভারে তারা অলআউট হয় মাত্র ৮২ রানে। জবাবে পাথুম নিসাঙ্কা ও কুসল মেন্ডিসের মারকুটে ব্যাটিংয়ে ১০.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৮৮ রান তুলে জয় নিশ্চিত করে লঙ্কানরা।

নিসাঙ্কা ২৩ বলে ৫টি চার ও ১ ছক্কায় ৩৯ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ২ চারে ১৫ রানে অপরাজিত থাকেন ধনঞ্জয়া ডি সিলভা। কুসল ২৭ বলে ৪টি চার ও ১ ছক্কায় ৩৩ রান করে শন উইলিয়ামসের বলে আউট জন।

তার আগে শ্রীলঙ্কার বোলিং তোপে জিম্বাবুয়ের ৭ জন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। দুইজন মারেন গোল্ডেন ডাক। একজন শূন্যরানে থাকেন অপরাজিত। ব্রিয়ান বেনেট ১২ বলে ৭ চারে করেন সর্বোচ্চ ২৯ রান। শন উইলিয়ামস ১৭ বলে করেন ১৫ রান। এছাড়া তিনাশে কামুনহুকামউয়ি ১ চারে ১২ ও সিকান্দার রাজ ১ চারে করেন ১০ রান। জিম্বাবুয়ের ৮২ রানের ইনিংসে ৯টি চারের মার থাকলেও ছিল না কোনো ছক্কা।

ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে ১৯ রানে রেকর্ড ৭ উইকেট নেওয়া হাসারাঙ্গা আজ ৪ ওভারে ১৫ রান দিয়ে নেন ৪টি উইকেট। এছাড়া অ্যাঞ্জেলো ম্যাথুজ ২ ওভারে ১৫ রানে ২টি ও মাহিশ থিকশানে ৩.১ ওভারে ১৪ রান দিয়ে নেন ২টি উইকেট।

ম্যাচসেরা হন হাসারাঙ্গা। ১১২ রান ও ২ উইকেট নিয়ে সিরিজ সেরা হন ম্যাথুজ।