খেলাধুলা

মেসি-সুয়ারেজের গোলের পরও সৌদিতে হারলো মায়ামি

সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালের বিপক্ষে সোমবার রাতে গোল পেলেন লিওনেল মেসি। গোল পেলেন নতুন সাইনিং লুইস সুয়ারেজও। তবুও জয় পায়নি ইন্টার মায়ামি। প্রীতি ম্যাচে হেরে গেছে ৪-৩ গোলে।

এদিন মায়ামির রক্ষণভাগের দুর্বলতার সুযোগ নিয়ে ম্যাচের ১৩ মিনিটের মধ্যেই ২-০ গোলে লিড নিয়ে নেয় আল হিলাল। দশম মিনিটে আলেকসান্দার মিত্রোভিচ গোল করে এগিয়ে নেন দলকে। ১৩ মিনিটের মাথায় আব্দুল্লাহ আল-হামদানের গোলে ব্যবধান হয় দ্বিগুণ।

দুই গোলে পিছিয়ে পড়া মায়ামি ৩৪ মিনিটে ব্যবধান কমায়। এ সময় গোল করেন লুইস সুয়ারেজ। কিন্তু বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে ব্যবধান ৩-১ করে ফেলে সৌদির ক্লাবটি। এ সময় গোল করেন মাইকেল দেলগাদো।

বিরতির পর অবশ্য দারুণভাবে ম্যাচে ফিরে মায়ামি। ৫৪ মিনিটে পেনাল্টি পায় তারা। পেনাল্টি থেকে গোল করেন মেসি। তাতে ব্যবধান কমে হয় ৩-২। ৫৫ মিনিটে ডেভিড রুইজের গোলে সমতাও ফেরে (৩-৩)।

কিন্তু ৮৮ মিনিটে ইয়াসির আল শাহারানির ক্রস থেকে হেডে গোল করে ম্যাচের ভাগ্য বদলে দেন ম্যালকম। তাতে ৪-৩ গোলের ব্যবধানে মায়ামি ও মেসিদের হারিয়ে মাঠ ছাড়ে আল হিলাল।

এই হারে মৌসুমপূর্ব তিনটি প্রস্তুতি ম্যাচের সবকটিতেই জয়বঞ্চিত থাকলো মায়ামি। তারা প্রথম ম্যাচে এল সালভাদরের সঙ্গে ড্র করে। এরপর এফসি ডালাসের কাছে হার মানে। এবার সৌদি আরবে এসেও হারের তিক্ত স্বাদ পেল তারা।

বৃহস্পতিবার সৌদিতে মেসিরা তাদের দ্বিতীয় ম্যাচে আল নাসরের মুখোমুখি হবে। যেখানে খেলেন মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো। তবে পর্তুগীজ তারকা খেলতে পারবেন কিনা সেটা নিয়ে সংশয় রয়েছে।